২২ সেপ্টেম্বর ২০১৯

ইসির নতুন সচিব আলমগীর হোসেন, হেলাল উদ্দিন স্থানীয় সরকারে

নির্বাচন কমিশনের (ইসি) নতুন সচিব মোঃ আলমগীর হোসেন - সংগৃহীত

নির্বাচন কমিশন (ইসি) সচিবসহ স্থানীয় সরকার বিভাগ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হযেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর হোসেনকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। আলমগীর হোসেন বর্তমান ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন। অপরদিকে ইসির বর্তমান সচিব হেলাল উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের সচিব করা হয়েছে।

প্রজ্ঞাপনে, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান (সচিব) শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে।

আর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নতুন সচিব হয়েছেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম। ওই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদকে কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব নিয়োগ দেয়া হয়েছে।

দুই অতিরিক্ত সচিবের প্রেষণে নিয়োগ
এদিকে প্রশাসনে অতিরিক্ত সচিব পদমর্যাদার দুই কর্মকর্তাকে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হযেছে।

প্রজ্ঞাপনে জাতীয় মহিলা সংস্থার পরিচালক (অতিরিক্ত সচিব) বেগম জাহানারা পারভীনকে গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আর খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুভাষ চন্দ্র সাহাকে কক্সবাজারের জাতীয় সমুদ্র গবেষণা ইনিস্টিটিউটের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।


আরো সংবাদ

জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ শিশুদের যৌন হয়রানি রোধে ডুফার কর্মশালা আশুলিয়ায় গার্মেন্টে চাকরি নিতে এসে তরুণী ধর্ষিত হাতিরঝিল লেক থেকে লাশ উদ্ধার ভিক্টর ক্লাসিক বাসের চালক-সহকারী গ্রেফতার বাংলাদেশের শুভ সূচনা শ্রীলঙ্কাকে উড়িয়ে

সকল