২৪ জুন ২০১৯

মন্ত্রিসভায় দপ্তর পুনর্বিন্যাস

সরকার গঠনের তিন মাসের মধ্যেই বড় পুনর্বিন্যাস করা হলো মন্ত্রিসভায়। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

একই সঙ্গে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধুমাত্র ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জন্য জুনাইদ আহমেদ পলককে প্রতিমন্ত্রী হিসেবেই পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের দায়িত্ব দেওয়া হয়েছে। আর মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে গতি আনার জন্য এই বিভাজন করা হয়েছে বলে জানা গেছে।

এ বছরের ৭ জানুয়ারি গঠিত হয় বর্তমান মন্ত্রিসভা। তখন এর সদস্য সংখ্যা ছিল ৪৭ জন। এর মধ্যে ২৫ জন পূর্ণমন্ত্রী (প্রধানমন্ত্রীসহ), ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী।


আরো সংবাদ

অস্ট্রেলিয়ায় বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে চান ইয়ন মরগ্যানরা সাকিব-মুশফিকের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ রেল দুর্ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী যাত্রী কল্যাণ সমিতির যুক্তরাষ্ট্রের সাইবার হামলা ভণ্ডুল করে দিয়েছে ইরান! বান্দরবানে টাকার বিনিময়ে কনস্টেবল পদে চাকরি, আটক ১ হৃদরোগে আক্রান্ত আ স ম রব, ইউনাইটেড হাসপাতালে ভর্তি ১২ ঘণ্টা পর কুলাউড়া থেকে ট্রেন চলাচল শুরু, নিহত ৪ জনের পরিচয় মিলেছে ফিরে গেলেন তামিমও লৌহজংয়ে পদ্মা নদী থেকে ভাসমান যুবকের লাশ উদ্ধার ইস্তাম্বুলে পুনঃনির্বাচনে বিরোধী দলীয় প্রার্থীর জয় ফিটনেস লাইসেন্স নবায়ন না করা গাড়ি ও চালকের তথ্য চেয়েছে হাইকোর্ট

সকল