২৩ জুলাই ২০১৯

শ্রীলঙ্কা হামলায় বাংলাদেশে সতর্কতা জারি

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ কয়েকটি স্থানে সিরিজ বোমা হামলায় ১৮৫ জন নিহতের ঘটনায় বাংলাদেশে সতর্কতা জারি করেছে সরকার। এ অবস্থায় রোববার পুলিশের সদর দফতর থেকে দেশজুড়ে পুলিশের ফিল্ড কমান্ডারদের (এসপি/ডিসির মতো মাঠ পর্যায়ের অফিসার) সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন, পুলিশ সদর দপ্তরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা।

সোহেল রানা আরো বলেন, 'পবিত্র শবে বরাত ও ইস্টার সানডেকে সামনে রেখে কেউ যাতে নাশকতামূলক কর্মকাণ্ড না করতে পারে সেজন্য পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হতে পারে।' তবে এই দুই ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে বাংলাদেশে কোনো ধরনের হামলার হুমকি কিংবা আশঙ্কা নেই বলেও তিনি জানান।

আগে থেকেই শবে বরাত ও ইস্টার সানডে উপলক্ষে নিরাপত্তা জোরদার করার নির্দেশ ছিল। কিন্তু শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার পর আবারো নতুন করে এ নির্দেশনা জারি করা হলো।

উল্লেখ্য, রোববার সকালে ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা প্রার্থনা করার সময় তিনটি গির্জায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া একই সময়ে তিনটি বিলাসবহুল পাঁচ তারকা হোটেলেও বোমার বিস্ফোরণ হয়।

এ হামলায় অন্তত ১৮৫ জন নিহত এবং তিন শতাধিক মানুষ আহত হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় শ্রীলঙ্কা জুড়ে কার্ফু জারি করেছে সে দেশের সরকার।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi