১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শতভাগ সুপেয় বললেও ওয়াসার এমডি নিজেই বোতলের পানি পান করেন

- ছবি : নয়া দিগন্ত

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান নগরবাসীর জন্য পাইপলাইনে সরবরাহকৃত পানিকে শতভাগ সুপেয় দাবি করলেও তিনি নিজে সেই পানি পান করেন না। তিনি এবং তার পরিবার, জীবন ও স্ব্যাস্থ্যের কথা চিন্তা করে নিয়মিত বোতলের পানি পান করেন।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তবে তিনি হাস্যোচ্ছলে বলেন, মাঝে মাঝে আমি টেপের পানিও পান করি। আবার কখনো কখনো বাড়ির বাইরের পানির ট্যাংকে প্রবেশের আগে ওয়াসার পানি সংগ্রহ করে সেখান থেকেও পান করি। আগামী দু’মাসের মধ্যে নগররীর কয়েকটি এলাকায় নগরবাসীকে তিনি সরাসরি টেপের পানি পান করারও পরামর্শ দিতে পারবেন বলে সংবাদ সম্মেলনে জানান।

এদিকে এমডি যখন ওয়াসার পানির শতভাগ বিশুদ্ধতা নিয়ে কথা বলছিলেন, ঠিক তখনি সাংবাদিকদের পক্ষ থেকে একজন দাঁড়িয়ে ওয়াসার এমডিকে তার শান্তিনগরে বাসা থেকে সংগ্রহ করা দু’গ্লাস পানি পান করারও অনুরোধ জানান।

জবাবে এমডি বলেন, এখনো আমরা সব এলাকায় হয়তো না ফুটিয়ে পানি পান করার নিশ্চয়তা দিতে পারবো না, তবে দু’মাস পরে অনেক এলাকাতেই আমরা সরাসরি টেপের পানি পান করার পরামর্শ দেব। সেই বিষয়ে কিছু এখনো বাকি আছে। কাজ শেষ হলে আমরাই ওয়াসার পক্ষ থেকে পানি আর না ফুটিয়ে সরাসরি টেপের পানি পান করার ঘোষণা দেব।

ওয়াসার এমডি সাংবাদিকদের আরো জানান, আন্তর্জাতিক স্থ্যাস্থ্য সংস্থা ও বিএসটিআই অনেক পরীক্ষা নিরীক্ষা করে ওয়াসার পানিতে কোন জীবাণু পাননি। আমরাও পর্যায়ক্রমে ওয়াসার পানির পাইপ পরিবর্তন করছি। এখন বাড়িতে স্থাপন করা পানির ট্যাংকগুলো যদি বাড়ির মালিকরা নিজ দায়িত্বে পরিস্কার ও জীবাণুনাশক করেন তাহলে হয়তো অচিরেই নগরবাসী না ফুটিয়েই ওয়াসার পানি পান করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
জলদস্যুদের কবলে পড়া জাহাজে অভিযানের প্রস্তুতি, দুই দস্যু আটক ভাঙ্গায় গৃহবধূর ৩ মেয়েসন্তান প্রসব, সাহায্যের আবেদন ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১

সকল