২৩ মে ২০১৯

শতভাগ সুপেয় বললেও ওয়াসার এমডি নিজেই বোতলের পানি পান করেন

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান নগরবাসীর জন্য পাইপলাইনে সরবরাহকৃত পানিকে শতভাগ সুপেয় দাবি করলেও তিনি নিজে সেই পানি পান করেন না। তিনি এবং তার পরিবার, জীবন ও স্ব্যাস্থ্যের কথা চিন্তা করে নিয়মিত বোতলের পানি পান করেন।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তবে তিনি হাস্যোচ্ছলে বলেন, মাঝে মাঝে আমি টেপের পানিও পান করি। আবার কখনো কখনো বাড়ির বাইরের পানির ট্যাংকে প্রবেশের আগে ওয়াসার পানি সংগ্রহ করে সেখান থেকেও পান করি। আগামী দু’মাসের মধ্যে নগররীর কয়েকটি এলাকায় নগরবাসীকে তিনি সরাসরি টেপের পানি পান করারও পরামর্শ দিতে পারবেন বলে সংবাদ সম্মেলনে জানান।

এদিকে এমডি যখন ওয়াসার পানির শতভাগ বিশুদ্ধতা নিয়ে কথা বলছিলেন, ঠিক তখনি সাংবাদিকদের পক্ষ থেকে একজন দাঁড়িয়ে ওয়াসার এমডিকে তার শান্তিনগরে বাসা থেকে সংগ্রহ করা দু’গ্লাস পানি পান করারও অনুরোধ জানান।

জবাবে এমডি বলেন, এখনো আমরা সব এলাকায় হয়তো না ফুটিয়ে পানি পান করার নিশ্চয়তা দিতে পারবো না, তবে দু’মাস পরে অনেক এলাকাতেই আমরা সরাসরি টেপের পানি পান করার পরামর্শ দেব। সেই বিষয়ে কিছু এখনো বাকি আছে। কাজ শেষ হলে আমরাই ওয়াসার পক্ষ থেকে পানি আর না ফুটিয়ে সরাসরি টেপের পানি পান করার ঘোষণা দেব।

ওয়াসার এমডি সাংবাদিকদের আরো জানান, আন্তর্জাতিক স্থ্যাস্থ্য সংস্থা ও বিএসটিআই অনেক পরীক্ষা নিরীক্ষা করে ওয়াসার পানিতে কোন জীবাণু পাননি। আমরাও পর্যায়ক্রমে ওয়াসার পানির পাইপ পরিবর্তন করছি। এখন বাড়িতে স্থাপন করা পানির ট্যাংকগুলো যদি বাড়ির মালিকরা নিজ দায়িত্বে পরিস্কার ও জীবাণুনাশক করেন তাহলে হয়তো অচিরেই নগরবাসী না ফুটিয়েই ওয়াসার পানি পান করতে পারবেন।


আরো সংবাদ




agario agario - agario