film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৫ ফেব্রুয়ারি ২০২০

৩৯তম বিসিএসে ২২৫০ চিকিৎসক বেশি নিতে চায় পিএসসি

৩৯তম বিসিএসে ২২৫০ চিকিৎসক বেশি নিতে চায় পিএসসি - সংগৃহীত

৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে পূর্ব ঘোষণার বাইরে অতিরিক্ত আরো ২ হাজার ২৫০ জন চিকিৎসক নিতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ সংক্রান্ত একটি চিঠি পিএসসি থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ৩৯তম বিশেষ বিসিএসের ফলাফল এ মাসেই ঘোষণা করার কথা রয়েছে।

পিএসসি সূত্র জানায়, বিজ্ঞপ্তি অনুযায়ী ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়ার কথা রয়েছে। এই বিসিএস থেকে যাতে আরও ২ হাজার ২৫০ জন চিকিৎসক নেয়া হয় সে জন্য পিএসসি স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। এই বিষয়ে ব্যবস্থা নিতে বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত সময় দিয়েছে পিএসসি।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মন্ত্রণালয় এই বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসকসহ মোট ৬ হাজার ৫৪২ জন চিকিৎসক নিয়োগ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। চিঠিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, উপজেলা থেকে শুরু করে বিভাগীয় শহর পর্যন্ত প্রতিটি হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। পাশাপাশি নতুন নতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল তৈরি করা হচ্ছে। তাছাড়া আগামী জুন মাসের মধ্যে ১ হাজার চিকিৎসক অবসরে যাবেন। ৩৯তম বিসিএস থেকে যে ৪ হাজার ৫৪২ সহকারী সার্জন ও ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হচ্ছে তা যথেষ্ট নয়। সব বিষয় বিবেচনা করে ৩৯তম বিশেষ বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসক নেয়ার সুপারিশ করা হয়েছে।

চিঠির বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ফলাফলের আগেই যদি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আমাদের চিঠির জবাব দেয়া হয়, তাহলেই কেবল এই বিসিএস থেকে ২ হাজার বেশি চিকিৎসক নিয়োগ দেয়া সম্ভব হবে। একটি বিসিএসের মাধ্যমে যদি বেশি চিকিৎসক নিয়োগ দেয়া যায় সে জন্য আমরা এই চিঠি লিখেছি।

তিনি আরো বলেন, বুধবার পর্যন্ত এই চিঠির জবাব দেয়ার সময় আছে। এই বিসিএসের ফলাফল প্রকাশের পর আর এ পরীক্ষায় উত্তীর্ণ কোনো প্রার্থীকে স্বাস্থ্য ক্যাডারে শূন্য পদে সুপারিশের সুযোগ থাকবে না।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, দেশের বিভিন্ন স্থানে চিকিৎসকের অভাব রয়েছে। তাই প্রয়োজন মনে করে ৩৯তম বিশেষ বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসক বেশি নেয়ার সুপারিশ করা হয়েছে। বিষয়টি এখন জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওপর নির্ভর করছে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, পিএসসি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো চিঠি জনপ্রশানর মন্ত্রণালয় পেয়েছে। এ বিষয়ে আলোচনা চলছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত কি হবে তা এখনো ঠিক করা হয়নি।

উল্লেখ্য, ৩৯ তম বিশেষ বিসিএস আয়োজন করা হয় কেবল চিকিৎসকদের জন্য। গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯ তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর গত ১১ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেয়ার কার্যক্রম শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফলাফল দেবে পিএসসি।

৩৯ তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দিয়েছেন। গত বছরের ৩ আগস্ট ৩৯ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat