২০ আগস্ট ২০১৯

ডিনামাইট দিয়ে ভাঙ্গা হবে বিজিএমইএ ভবন

বিজিএমইএ’র ভবন থেকে সরানো হচ্ছে মালামাল, ইনসেটে গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার - নয়া দিগন্ত

তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ’র ভবনটি ভাঙতে অত্যাধুনিক প্রযুক্তির ডিনামাইট ব্যবহার করা হবে বলে জানিয়েছেন ভবন উচ্ছেদ অভিযানের নেতৃত্বে থাকা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)’র নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার।

মঙ্গলবার বেলা ১২টায় সাংবাদিকদের সাথে আলাপকলে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, ‘আজ (মঙ্গলবার) থেকে ভবন ভাঙার কার্যক্রম শুরু হবে। প্রথমে আমরা তাদেরকে মালামাল সরিয়ে নেয়ার জন্য সময় দিয়েছি। তারা মালামাল সরাচ্ছে। সরানো শেষ হলেই ভাঙার কাজ শুরু করবো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, দুইটি বেজমেন্টসহ ১৬ তলা ভবন। এটি ভাঙতে এক সপ্তাহ সময় লাগতে পারে। অত্যাধুনিক প্রযুক্তির ডিনামাইট রেবুলেশন ব্যবহার করে ভবন ভাঙতে আমাদের প্রস্তুতি চলছে।

ভবনটি সিলগালা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সিলগালা করা হবে না। মালামাল সরানোর পর ভবন ভাঙার কাজ শুরু হবে৷’

‘ভাঙার প্রক্রিয়াটি হচ্ছে পার্ট বাই পার্ট ডেকোরেশন খুলে নেয়া হবে, এরপর ডিনামাইট ব্যবহার করে ভবনটি ভেঙে ফেলা হবে।’

এদিকে ভবন থেকে মালামাল সরিয়ে নিতে দুই ঘণ্টার সময় বেধে দেন রাজউকের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। গত বছরের ২ এপ্রিল সর্বোচ্চ আদালত ভবনটি অপসারণে বিজিএমইএকে এক বছর ১০ দিন সময় দেন। কারওয়ান বাজারে বিজিএমইএ’র বর্তমান ভবনটি দুটি বেজমেন্টসহ ১৬ তলা। বিজিএমইএ ব্যবহার করে চারটি তলা। বাকি জায়গা দুটি ব্যাংকসহ বেশকিছু প্রতিষ্ঠানের কাছে বিক্রি করা হয়েছে। তবে, আইনি জটিলতার কারণে তাদের মালিকানা বুঝিয়ে দেয়া হয়নি।


আরো সংবাদ

দুদকের মামলায় তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান মিন্টু জেলহাজতে মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet