২১ মে ২০১৯

২৫ এপ্রিল থেকে রাজশাহী-ঢাকা রুটে চলবে বিরতিহীন ট্রেন

২৫ এপ্রিল থেকে রাজশাহী-ঢাকা রোডে বিরতিহীন ট্রেন চলবে - সংগৃহীত

যাত্রা শুরুর কথা ছিল পয়লা বৈশাখ থেকে। কিন্তু সকল প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় শুরু হয় অনিশ্চয়তা। সেই অনিশ্চয়তা কেঁটে গেছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী চলতি মাসের ২৫ তারিখ থেকে রাজশাহী-ঢাকা রোডে চলবে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’। এ উপলক্ষে সকাল ১০টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন ঘোষণা করবেন।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন আজ মঙ্গলবার বিষয়টির তথ্য নিশ্চিত করেছেন। রাজশাহী সিটি করপোরেশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র খায়রুজ্জামান বলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম তাঁকে জানিয়েছেন, ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ৭টার পরিবর্তে ওই দিন সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। অন্য দিন যথারীতি সময়সূচি অনুযায়ী ট্রেনটি চলবে।

মেয়র আরও বলেন, তার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে একটি ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু করা। এই ট্রেনের অনুমোদন দেওয়ায় তিনি রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞা জানান।

রাজশাহী-ঢাকার মধ্যে প্রথম বিরতিহীন ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’। নামটি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২টি বগি নিয়ে ট্রেনটি বিরতিহীনভাবে চলবে। নতুন ট্রেন সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে। রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। আবার একই দিন ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ঢাকা ছাড়বে বেলা দেড়টায়। রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে পাঁচটায়।


আরো সংবাদ




agario agario - agario