১৮ আগস্ট ২০১৯

পু‌লি‌শের সক্ষমতা অ‌নেকগুণ বাড়ানো হ‌য়ে‌ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন - নয়া দিগন্ত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জানিয়েছেন, যে কোন ধর‌নের প‌রি‌স্থি‌তি ও হুম‌কি মোকা‌বেলায় পু‌লি‌শের সক্ষমতা বহুগুণ বৃ‌দ্ধি করা হ‌য়ে‌ছে।আজ শ‌নিবার‌ দুপু‌রে রাজধানীর রমনা বটমূলে প‌হেলা বৈশাখের প্রস্তু‌তি পর্য‌বেক্ষ‌ণে এ‌সে তি‌নি এ কথা চ‌লেন।

‌তি‌নি ব‌লেন, কাল সকাল থে‌কে প‌হেলা বৈশা‌খের অনুষ্ঠান পালন কর‌বে সারা দে‌শের মানুষ। এ‌টি এখন বাঙালির সর্বজ‌নীন উৎসব। এই অনুষ্ঠা‌নে সবাই‌ অংশগ্রহণ কর‌বে।

ঢাকাসহ সারা দে‌শের যেসব স্থানে প‌হেলা বৈশা‌খের অনুষ্ঠান আ‌য়ো‌জিত হ‌বে সেসব স্থানের নিরাপত্তায় আইনশৃংখলা বা‌হিনীর সদস্যরা নি‌য়ো‌জিত থাক‌বে।

স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ওই সব স্থানের নিরাপত্তায় আর্চও‌য়ে, সি‌সি ক্যা‌মেরা স্থাপন করা হ‌য়ে‌ছে। নি‌য়ো‌জিত থাক‌বে গো‌য়েন্দা বা‌হিনীর সদস্যরা।

এক প্র‌শ্নের জবা‌বে মন্ত্রী বলেন, এটা আমা‌দের কালচার, এ‌টি সবার উৎসব। কোনো ধর‌নের হুম‌কি নেই। তারপরও সামা‌জিক যোগাযোগ মাধ্য‌মে যারা ক্রি‌মিনা‌লি কর‌বে তা‌দের বিরু‌দ্ধে ব্যবস্থা নেয়া হ‌বে।

ক‌মিউ‌নি‌টি পু‌লিশ‌কে আ‌রো শ‌ক্তিশা‌লী করা হ‌চ্ছে জা‌নি‌য়ে স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ফায়ার সা‌র্ভি‌সের সক্ষমতা বৃ‌দ্ধি করা হ‌চ্ছে। তা‌দের জন্য আধু‌নিক সরঞ্জাম কেনা হ‌চ্ছে।

এর আ‌গে পহেলা বৈশাখ উদযাপন নিয়ে রমনা বটমূলসহ সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিরাপত্তা বলয়ের কথা জা‌নি‌য়ে‌ছে র‌্যাব। রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়ও বিশেষ ব্যবস্থা নিয়েছে তারা।

র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বলেন, নববর্ষের আয়োজন ঘিরে রমনাসহ ঢাবি এলাকায় কেন্দ্রীয় ব্যবস্থাপনায় নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। এখানে আমরা পাশ্ববর্তী কয়েকটি ক্যাম্পের সহযোগিতা নিয়েছি।

তিনি বলেন, এছাড়া নববর্ষ নিবিঘ্নে উদযাপনে রমনায় স্ট্রাইকিং রিজার্ভ এবং ইভটিজিং রোধে মোবাইল কোর্ট থাকছে। এছাড়া টহল, ফুট পেট্রোল, ওয়াচ টাওয়ার, মোটর সাইকেল পেট্রোলের ব্যবস্থা থাকছে। নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি রমনা বটমূলের পাশে বয়স্ক, নারী ও শিশুদের বিশ্রামের জন্য বৈশাখী লাউঞ্জ তৈরি করা হয়েছে, যেখানে বয়স্কদের পাশাপাশি নারী ও শিশুরা বিশ্রাম নিতে পারবেন।


আরো সংবাদ




bedava internet