২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সিনিয়র সচিব হলেন আসিফ-উজ-জামান

সিনিয়র সচিব হলেন আসিফ-উজ-জামান - সংগৃহীত

পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোহাম্মদ আসিফ-উজ-জামানকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করেছে সরকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পদোন্নতির পর তাকে আগের দপ্তরেই সিনিয়র সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

আসিফ-উজ-জামান ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারে সহকারী সচিব হিসেবে যোগদান করেন। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব থাকার সময় ২০১৬ সালের ৩০ আগস্ট আসিফ-উজ-জামান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পান। এরপর ২০১৭ সালের ২৩ এপ্রিল সচিব পদে পদোন্নতি পান তিনি। পরে তাকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়। এই পদটি সচিব পদমর্যাদার।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ জানুয়ারি মহাজোট সরকার প্রশাসনে প্রথমবারের মতো সিনিয়র সচিব নামে পদ চালু করে। সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা হলো ১১ জন। মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের পরেই তাদের অবস্থান। সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল