১৯ অক্টোবর ২০১৯

নন-ক্যাডার থেকে সহকারী সচিব হলেন ৪৬ জন

নন-ক্যাডার থেকে সহকারী সচিব হলেন ৪৬ জন - সংগৃহীত

জনপ্রশাসনের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৪৬ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) ক্যাডার বহির্ভূত পদে সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এই ৪৬ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডার বহির্ভূত) হিসেবে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের তাপস কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কে এম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মোঃ আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমল চন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটন কুমার চৌধুরী, মোঃ আবু বকর সিদ্দিকী ও মোঃ শফিকুল ইসলাম সহকারী সচিব হয়েছেন।

এছাড়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে অর্থ বিভাগের এটিএম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মোঃ রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মোঃ হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মোঃ ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন পদোন্নতি পেয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মোঃ নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মোঃ ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মোঃ ফেরদৌস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোঃ আনিছুর রহমান, মোঃ আবদুর রশিদ, আতাউর রহমান ও মোঃ আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মোঃ আব্দুর রাজ্জাক গাজী ও মোঃ আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মোঃ আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মোঃ আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মোঃ লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মোঃ সেলিম সিকদার পদোন্নতি পেয়েছেন।

এছাড়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এস এম হুমায়ুন কবীর ও মোঃ শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মোছাঃ মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মোঃ দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মোঃ রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মোঃ আবদুল জলিল মজুমদারকে সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮২)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৫)



astropay bozdurmak istiyorum
portugal golden visa