১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে বরখাস্ত হলেন সেই কোটিপতি স্বাস্থ্য কর্মকর্তা

বরখাস্ত হওয়া আবজাল - সংগৃহীত

দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য অধিদফতরের হিসাব রক্ষণ কর্মকর্তা মো: আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার তাকে বরখাস্ত করা হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর নিশ্চিত করেছে।

গতকাল রোববার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার আবজালকে সারা দিন জিজ্ঞাসাবাদ করেন। দুদক জানায়, আবজালের স্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমের বিরুদ্ধেও অনুসন্ধান করছে দুদক। তাকে জিজ্ঞাসাবাদের জন্য এর মধ্যে তলব করা হয়েছে। বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এই দম্পতি অবৈধভাবে কোটি কোটি আয় করেন। তাদের স্থাবর সম্পত্তি দেখে অনেকের চোখ ছানাবড়া।

আবজাল দম্পতির নামে রাজধানীর উত্তরায় চারটি পাঁচতলা বাড়ি ও একটি প্লট রয়েছে। এ ছাড়া রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ও গ্রামের বাড়ি ফরিদপুরের বিভিন্ন জায়গায় রয়েছে বিপুল পরিমাণ সম্পদ রয়েছে বলে দুদকের অনুসন্ধানে জানা গেছে।

এছাড়া দেশের বাইরে অস্ট্রেলিয়ায়ও এই দম্পতির বাড়ি আছে বলে জানা গেছে।

এর আগে আবজাল দম্পতির বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে সংস্থাটি। তাদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু হলে অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক সামসুল আলম এই নিষেধাজ্ঞা আরোপের আবেদন করলে তা গৃহীত হয়। গত সোমবার তিনি পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর এই আবেদন করেন।


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে ২ পক্ষের হামলা পাল্টাহামলায় আহত ৭ শুকিয়ে খাঁ খাঁ করছে বড়াল বন্ধ সেচ কার্যক্রম ও নৌপথে ব্যবসা সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্যকে নষ্ট করতে দেবো না : নাছিম দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জি এম কাদেরের আইআরজিসিকে নিষিদ্ধ করার প্রয়োজন দেখেন না সাবেক ব্রিটিশ গোয়েন্দা প্রধান বেতাগীতে সরকারি চাল দামি প্যাকেটজাত করে বিক্রি কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ ভবনে আগুন ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে সৌদি আরবের হুঁশিয়ারি বিভিন্ন স্থানে বাংলা বর্ষবরণ কাশ্মিরে নৌকাডুবিতে ৪ জনের মৃত্যু উজিরপুরে মাদক মামলায় জামিনে এসে সাংবাদিকের ওপর হামলা

সকল