২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রথমবার এমপি হয়েই মন্ত্রিত্ব পেলেন যারা

-

প্রথমবার নির্বাচনে নৌকার টিকিট নিয়ে সংসদ সদস্য পদে জয়লাভ করে মন্ত্রিসভায় স্থান পেয়েছেন আটজন।

সিলেট-১ আসন থেকে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে এ কে আবদুল মোমেন জয়লাভ করেন। মন্ত্রিসভায় তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন শেখ হাসিনা। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই মোমেন দীর্ঘ দিন ওয়াশিংটনে জাতিসঙ্ঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বলা হয়ে থাকে, সিলেট-১ থেকে যে দলের প্রার্থী নির্বাচিত হন সেই দলই সরকার গঠন করে থাকে।

পিরোজপুর-১ থেকে নির্বাচিত আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমও প্রথমবার নির্বাচিত হয়ে মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। টিভি টকশোর পরিচিত মুখ রেজাউলকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

কুড়িগ্রাম-৪ থেকে নির্বাচিত সংসদ সদস্য মো: জাকির হোসেনকে প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। তিনিও প্রথমবার নির্বাচিত সংসদ সদস্য।

বরিশাল-৫ থেকে নির্বাচিত সংসদ সদস্য জাহিদ ফারুককে প্রথমবারই মন্ত্রিসভায় ঠাঁই দিয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

জামালপুর-৪ থেকে নির্বাচিত মো: মুরাদ হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং ময়মনসিংহ-৫ থেকে নির্বাচিত সংসদ সদস্য কে এম খালিদকে দেয়া হয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব।

শরীয়তপুর-২ থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন শেখ হাসিনা। সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর পরিবর্তে এবারের নির্বাচনে নৌকার টিকিট পান সাবেক ছাত্রলীগ নেতা এনামুল।

চট্টগ্রামের সাবেক মেয়র মরহুম মহিউদ্দিন চৌধুরীর ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলকে শিা উপমন্ত্রী করা হয়েছে। তিনি চট্টগ্রাম-৯ থেকে নির্বাচিত সংসদ সদস্য।

মন্ত্রিসভার এই সদস্যরা আজ বিকেলে বঙ্গভবনে শপথ নেবেন।

 


আরো সংবাদ



premium cement

সকল