২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আচরণবিধিকে পরোয়া করলেন না মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মন্ত্রীিআনিসুল ইসলাম মাহমুদের পথসভা। - সংগৃহীত

চট্টগ্রাম-৫ হাটহাজারী ও বায়েজিদ (আংশিক) আসনে মহাজোট প্রার্থী বর্তমান সরকারের পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ নির্বাচনী পথসভা, মতবিনিময় সভা, গণসংযোগের মাধ্যমে নির্বাচনী প্রচার কার্যক্রম শুরু করেছেন।

নির্বাচনী আচরণ বিধিমালার ১২ ধারা অনুযায়ী কোনো নিবন্ধিত রাজনৈতিক দল বা এর মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তাহাদের পে অন্য কোনো ব্যক্তি ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ আগে কোনো নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। 

নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী আগামী ৯ তারিখের পর প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন। কিন্তু মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় মেখল ইউনিয়নের ফকিরহাট এলাকায় নির্বাচনী পথসভায় অংশ নেন। এরপর বিকেল ৩টায় পশ্চিম মেখল ছিদ্দিকিয়া ফোরকানিয়া মাদরাসা মাঠে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ, স্থানীয় চেয়ারম্যান ও নেতাকর্মীরা সভাগুলোতে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, আমি বিষয়টা জানতাম না। এখন জানতে পেরেছি। আচরণবিধি লঙ্ঘনের বিষয়টা খতিয়ে দেখা হবে।

এ ব্যাপারে মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং তার সহকারী সৈয়দ মঞ্জুরুল আলমের মোবাইলে কল দিয়ে সংযোগ পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement