১৯ সেপ্টেম্বর ২০১৮

দুদক কারো অনুমতি নিয়ে কাজ করবে না : চেয়ারম্যান

ইকবাল মাহমুদ। - ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশন (দুদক) কারো অনুমতি নিয়ে কাজ করবে না বলে জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আজ সোমবার সকালে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন। মন্ত্রিসভার বৈঠকে অনুমোদিত সরকারি কর্মচারী আইন নিয়ে প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

গত ২০ আগস্ট মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’-এর খসড়া অনুমোদন দেওয়া হয়। এতে বলা হয়েছে, ফৌজদারি ও দুর্নীতির মামলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গ্রেপ্তার করতে সরকারের পূর্বানুমতির প্রয়োজন হবে।

দুদক চেয়ারম্যান বলেন, ‘যে আইনই পাস হোক। দুর্নীতিবাজদের গ্রেপ্তার করতে কোনো সমস্যা হবে না।’

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের স্পষ্টভাবে বলতে চাই, যতক্ষণ পর্যন্ত একটি স্বাধীন সংস্থা হিসেবে রয়েছে, তত দিন দুদক কার অনুমতি নিয়ে কোনো কাজ করবে না।

দুর্নীতিবাজ কর্মকতাদের ইঙ্গিত করে তিনি বলেন, আইন যা-ই হোক, সরকারি দুর্নীতিবাজ কর্মচারীদের উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই।

তিনি বলেন, ‘দুর্নীতিবাজদের রক্ষা করার কোনো আইন কিন্তু হয় না। যেসব অসৎ এবং দুর্নীতিবাজ কর্মকর্তা রয়েছে, তাদের কিন্তু উচ্ছ্বসিত হওয়ার কোনো কারণ নেই এবং তাদের আইনের আওতায় আনা দুর্নীতি দমন কমিশনের কোনো অসুবিধা হবে না।


আরো সংবাদ

গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার সাংবাদিকতা পেশাকে দেশের বৃহত্তর স্বার্থে ব্যবহারে প্রধানমন্ত্রীর আহ্বান শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে ডাকাতি বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিতেই ইভিএম প্রকল্প : রিজভী পাকিস্তানের চেয়ে ভারতকে কেন বেশি সুবিধা দিচ্ছে আইসিসি? কুলাউড়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার মোহাম্মাদ আমিরকে ২৫টি প্রশ্ন ও উত্তর খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবিতে ঢাবি সাদাদলের মানববন্ধন সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বন্দরে সেফটি ট্যাংকি বিস্ফোরণে ২টি ভবনের ব্যাপক ক্ষতি : আহত ৪ লেবাননের জালে ৮ গোল বাংলাদেশের মেয়েদের

সকল