২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুলিশের সক্ষমতা বাড়ানো হচ্ছে: আইজিপি

আইজিপি
বান্দরবানে সদর থানা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনসহ পুলিশের বেশ কয়েকটি স্থাপনার উদ্ধোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করার পর মোনাজাত করছেন আইজিপি - ছবি: নয়া দিগন্ত

সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে পুলিশের সক্ষমতা আরো বাড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে পুলিশের সদস্য বাড়ানোর পাশাপাশি দুর্গম এলাকায় পুলিশের যানবাহনের সংখ্যাও বৃদ্ধি করা হবে।

সোমবার বান্দরবানে সদর থানা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনসহ পুলিশের বেশ কয়েকটি স্থাপনার উদ্ধোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপনকালে সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় তার সাথে পুলিশের চট্টগ্রাম রেজ্ঞের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, রাঙ্গামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, খাগহড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খান, কক্সবাজারের পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এরপর আইজিপি শহরের বালাঘাটা এলাকায় পুলিশ লাইনে পুলিশের কল্যাণ সভায় যোগ দেন। সেখানে তিনি বেশ কয়েকটি গাছের চারা রোপণ করেন।

আইজিপি সাংবাদিকদেরকে আরো বলেন, সারা দেশেই পুলিশের বিভিন্ন সমস্যা রয়েছে। এসব সমস্যা সমাধানে শীঘ্রই উদ্যোগ নেয়া হচ্ছে এবং এসব বিষয়ে প্রধানমন্ত্রীরও সদিচ্ছা রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পার্বত্য চট্রগ্রামে পুলিশ স্থাপনাগুলো এখানকার পর্যটন ও পরিবেশের সাথে সমন্বয় রেখে তৈরি করা উচিত।

এখানকার কর্মকর্তরা যদি কোন সহায়তা চান তবে তারা দেয়া হবে বলেও জানান আইজিপি।

উল্লেখ্য, বান্দরবানের ৭ উপজেলায় প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ে পুলিশের নতুন থানা ভবন, তদন্ত কেন্দ্র ও ফাঁড়ি ভবন নির্মাণ করছে সরকারের গণপূর্ত বিভাগ।

 

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল