২১ জুন ২০১৮

সিআইপি সম্মাননা কার্ড পেলেন ৩৫ জন

সিআইপি সম্মাননা কার্ড পেলেন ৩৫ জন - সংগৃহীত

বৈধপথে রেমিটেন্স প্রেরণ এবং দেশী পণ্য আমদানীর পাশাপাশি দেশের শিল্পক্ষেত্রেও বিনিয়োগ করতে প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মঙ্গলবার দুপুরে ইস্কাটনের এ্যাবাকাস কনভেনশন সেন্টারে ‘২০১৬ সালের জন্য নির্বাচিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি, অনাবাসী বাংলাদেশি) সম্মাননা কার্ড প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, পূর্বের যে কোন সময়ের চেয়ে দেশে এখন শিল্পক্ষেত্রে বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। আমার বিশ্বাস বৈধপথে রেমিটেন্স প্রেরণ করলে বৈদেশিক রিজার্ভের পরিমাণ আরো বাড়বে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম, এমপি। তিনি তার বক্তব্য বলেন, প্রবাসী বাংলাদেশীরা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের অগ্রযাত্রায় অবদান রাখছেন। প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে সিআইপিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠানে সিআইপি সম্মননা পাওয়া সংযুক্ত আরব আমিরাতের মোছাম্মৎ জেসমিন আক্তার ও মোহাম্মদ মাহাতবুর রহমান বৈধ চ্যানেলে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরনকারী হিসাবে বক্তব্য রাখেন।

‘বাংলাদেশে বৈধ পথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনাবাসি বাংলাদেশি’ ক্যাটাগরিতে ২৯ জন এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনাবাসি ক্যাটাগরিতে ৬ জনসহ মোট ৩৫ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে ২০১৬ সালের জন্য সরকার নির্বাচন করেছে। তবে শিল্পক্ষেত্রে সরাসরি বিনিয়োগ ক্যাটাগরিতে কেউ আবেদন না থাকায় কাউকে সিআইপি সম্মাননা দেয়া হয়নি বলে মঙ্গবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আরো সংবাদ