২১ জুন ২০১৮

মাদকের সব আখড়া গুঁড়িয়ে দেয়া হবে : ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া - সংগৃহীত

রাজধানীতে মাদকের কোনো আখড়া রাখা হবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ঢাকা মহানগরীতে প্রতিটি মাদকের আখড়া আমরা ভেঙে গুঁড়িয়ে দেব। আমাদের অভিযান অব্যাহত থাকবে। মঙ্গলবার সকালে রাজধানীর জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে গরিব-দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মাদক সারা দেশে ভয়াবহ আকার ধারণ করেছে। মাদকের কারণে হাজারো পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক কারবারীদের সঙ্গে যোগাযোগ, টাকা বিনিয়োগ ও আশ্রয় না দেয়ার জন্য রাজধানী বাসীর প্রতি আহ্বানও জানান তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, সোমবার অভিযানে ২০ জন মাদক কারবারীকে গ্রেফতার ও ২৭ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাব। তিনি আরো বলেন, মাদকবিরোধী অভিযানের নামে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ নিরাপরাধ কাউকে হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, আপনারা শুধু মনে করেন পুলিশ আসামি ধরে, এটা ঠিক না। আমরা আপনাদের মত মানুষ। আপনাদের ঘরের সন্তান, আপনাদেরই স্বজন। আমরা রাতে পাহাড়া দেই বলে আপনারা নিশ্চিন্তে ঘুমান। আমরা ব্যবসায়ী, বিনিয়োগকারী, সাধারণ জনগণকে নিরাপত্তা দিয়ে যাচ্ছি। ডিএমপি ঈদে, শীতে ও যেকোন দূর্যোগে আপনাদের পাশে থাকে। আপনাদের পাশে থাকা আমাদের সামাজিক দায়বদ্ধতা। মানুষ হিসেবে এটা আমাদের কর্তব্য।

মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিতে আহবান জানিয়ে কমিশনার বলেন, মাদক সমাজে ভায়াবহ ক্যান্সারে রূপ নিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এই যুদ্ধে সফল হতে হলে অতীতের ন্যায় আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। মাদক ব্যবসায়ীদের কোন খবর জানা থাকলে পুলিশকে জানাবেন। মাদক ব্যবসায়ী সে যেই হোক তাকে ছাড় দেয়া হবে না। ঢাকা মহানগরীতে সকল মাদকের আখড়া ভেঙ্গে গুড়িয়ে দেয়া হচ্ছে। চলছে মাদক বিরোধী বিশেষ অভিযান।

এ সময় বিপিএসএ’র সাধারণ সম্পাদক উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদারসহ এসোসিয়েশনের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ