২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মধ্য আফ্রিকায় ২ বাংলাদেশী শান্তিরক্ষী নিহত

মধ্য আফ্রিকায় ২ বাংলাদেশী শান্তিরক্ষী নিহত -

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশের ২ শান্তিরক্ষী সেনাসদস্য। এতে আরও দুই বাংলাদেশী শান্তিরক্ষী গুরুত্বত আহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য প্রজাতন্ত্রের রাজধানী ব্যানগুই শহরে নেয়া হয়েছে।

নিহতরা হলেন- ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক আরজান হাওলাদার এবং ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারির (রংপুর) সৈনিক মোঃ রিপুল মিয়া।

রোববার (২৭ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টায় ইয়ালোক নামক স্থানে কাঠবাহী একটি ভারী যান নিয়ন্ত্রণ হারালে এ হতাহতের ঘটনা ঘটে। বাংলাদেশী এই শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন।

হতাহতরা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য বলে জানিয়েছে আইএসপিআর। তবে ওই দেশে নিয়োজিত অন্য বাংলাদেশী শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেখানে আরও বলা হয়েছে, আহতদের অবস্থা শঙ্কামুক্ত। তাদের মধ্যে একজন ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ ও অপর জন ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারির (নওগাঁ) সৈনিক মোঃ মজাহিদুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত আছে বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪)।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল