১৭ জুন ২০১৯

কুটুম্ববাড়িতে বাহারি ইফতার

-

নিত্য নতুন খাবার তৈরি এখন ব্যবসায় নয়, এটি এখন শিল্পও বটে। আর রমজানে পুষ্টিকর খাবার খেতে কে না চান। তাই বাহারি রকমের মানসম্পন্ন ইফতার খেতে চাইলে যেতে হবে কুটুম্ববাড়ি রেস্তোরাঁয়। সেখানে রমজান উপলক্ষে প্রতিদিন ভিন্ন স্বাদের মুখরোচক ইফতারের আয়োজন বসছে। ভোজনবিলাসী হিসেবে চট্টগ্রামবাসীর নামডাক দীর্ঘ দিনের। নতুন নতুন খাবারের সাথে পরিচিত থাকে তারা উদগ্রীব থাকে সব সময়। এ ধারণা নিয়ে পাঁচ বছর আগে যাত্রা শুরু করে কুটুম্ববাড়ি রেস্তোরাঁ অ্যান্ড বিরানি হাউজ। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। মানসম্মত খাবার ভালো দামে বিক্রি করায় কয়েক বছরের মধ্যে সুনাম ছড়িতে পড়ে চট্টগ্রাম শহরসহ আশপাশের জেলা ও উপজেলাগুলোয়। ভোজনরসিকেরা দলে দলে ভিড় জমান এখানে।
বাহারি বিভিন্ন দামের ইফতারসামগ্রী কিনতে রোজা শুরুর প্রথম দিন থেকেই শহর ও এর আশপাশের এলাকার মানুষ আসছেন এখানে।
রেস্তোরাঁ মালিক পক্ষের সাথে কথা বলে জানা গেছে, রোজাদারদের রসনা বিলাস মেটাতে নগরীর কুটুম্ববাড়ি রেস্তোরাঁয় প্রতিবারের মতো এবারো রয়েছে বাহারি স্বাদে ও বৈচিত্র্যে ভরপুর ইফতারসামগ্রীর। নগরীর প্রবেশমুখ এ কে খান ও অলঙ্কার শাখায় পাওয়া যাচ্ছে এসব মজাদার ইফতার। মুখরোচক ও স্বাস্থ্যকর ইফতার আয়োজনে কুটুম্ববাড়ি রেস্তোরাঁয় রয়েছে ঐতিহ্যের ছোঁয়া।
জানা গেছে, কয়েক বছর ধরে রেস্তোরাঁটির গ্রাহকদের মন জয় করে চলেছে। প্রতিবছরের মতো এই রমজানেও পরিচ্ছন্নতা ও ভালো খাবারের নিশ্চয়তায় মেন্যু তৈরিতে ব্যস্ত সময় পার করছে কর্তৃপক্ষ। সারাদিন রোজা শেষে রোজাদাররা এখানে এসে তৃপ্তি নিয়ে ইফতার করেন। ভাজা-পোড়া ও বাসি খাবার বর্জন করতে এখানে ছুটে আসেন অনেকে। বিভিন্ন ইফতার পার্টিতে ইফতারসামগ্রী সরবরাহ করার পাশাপাশি রেস্তোরাঁয় পাঁচ শ’ লোকের একসাথে ইফতারের ব্যবস্থা রয়েছে।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল