২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

হ্যালো মা!

-

হ্যালো ‘মা’, তুমি কেমন আছো? আমি ভীষণ ভালো আছি তোমায় ছাড়া। ওই যে যখন ছোট ছিলাম, তখন আমায় ছেড়ে পাড়ি জমিয়েছ সেই দূর আকাশের নীড়ে! যে দিন থেকে আমায় একা করে ছেড়ে দিয়ে গেলে অন্যের হাতে। সেই থেকে আমি ভীষণ ভালো আছি। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েরা মমতার পরশ ভুলিয়ে দিতে মাথার ওপরে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েরা দোষ লুকাতে...। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েরা আবদার রাখতে মরিয়া...। তখন শুধু একটু তোমায় মনে পড়ে। তবে বিশ্বাস করো, আমি খুব ভালো আছি।
আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের লোকমা মুখে তুলে খাইয়ে দিতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের অসুখে শিয়রে বসে থাকতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের এদিক সেদিক ছুটে খুঁজতে যেতে...। তখন শুধু একটু তোমায় মনে পড়ে। তবে বিশ্বাস করো, আমি খুব ভালো আছি।
আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের খুব আদুরে বকুনি দিতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের নীরবে চোখের জল ফেলতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের স্বপ্ন বুনতে...। তখন শুধু তোমায় একটু মনে পড়ে। তবে বিশ্বাস করো, আমি খুব ভালো আছি।
আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের পথপানে অপেক্ষায় চেয়ে থাকতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের কপালে চিন্তার রেখা ফুটে উঠতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের কষ্ট সইতে...। তখন শুধু তোমায় একটু মনে পড়ে। তবে বিশ্বাস করো, আমি খুব ভালো আছি।
আমি যখন দেখি অন্য সন্তানের মায়দের কিছু যতেœ তুলে রাখতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের সঞ্চয় করতে। আমি যখন দেখি অন্য সন্তানের মায়েদের অঝোরে কাঁদতে...। তখন শুধু তোমায় একটু মনে পড়ে। তবে বিশ্বাস করো, আমি খুব ভালো আছি।
হ্যালো ‘মা’, আমি ভালো আছি। আমি ভালো নেই বললে হয়তো তুমি কষ্ট পাবে! হ্যালো মা তুমি কেমন আছো? আমি ভীষণ ভালো আছি তোমায় ছাড়া। ওই যে যখন খুব ছোট ছিলাম, তখন আমায় ছেড়ে পাড়ি জমিয়েছ সেই দূর আকাশের নীড়ে! যে দিন থেকে আমায় একা করে ছেড়ে দিয়ে গেলে অন্যের হাতে। সেই থেকে আমি ভীষণ ভালো আছি।


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল