১৯ নভেম্বর ২০১৮

বিশ্বকাপ নিয়ে মন্তব্য

-

যেকোনো খেলায় পক্ষ বিপক্ষ থাকলে তা খুব জমে ওঠে। পক্ষ বিপক্ষের রসালো এবং ব্যঙ্গ করা মন্তব্য এক আনন্দঘন পরিবেশ এবং হাস্যরস সৃষ্টি করে। তবে কিছু গোঁয়ার এবং মূর্খ সমর্থকের অশালীন মন্তব্যে অনেকেই কষ্ট পায়। আমাদের এক পক্ষ ব্রাজিলের সাত গোল খাওয়া নিয়ে সেভেন আপ খাওয়াচ্ছে! আরেক পক্ষ এবার আর্জেন্টিনার চার গোল খাওয়া নিয়ে ডিম বা আণ্ডা খাওয়াচ্ছে!
এ দেশের অনেক মানুষ আর্জেন্টিনা সমর্থন করে। বেশির ভাগই মেসি ভক্ত। তবে তাদের মানতে হবে আর্জেন্টিনার রক্ষণভাগ খুবই দুর্বল। যারা আর্জেন্টিনার বিপক্ষে অবস্থান করেন তাদেরও মানতে হবে মেসি অপূর্ব খেলোয়াড় আর তার একার পক্ষে সব কিছু করা সম্ভব হয়ে ওঠে না!
এ দেশের বৃহৎ অংশ ব্রাজিল সমর্থন করে। ব্রাজিলের যোগ্যতা নিয়ে কারো সন্দেহ নেই। কারণ ব্রাজিল হচ্ছে ফুটবলের আঁতুড়ঘর। যেখানে প্রতি সেকেন্ডে ফুটবলার পয়দা হয়! আর যারা ব্রাজিলের ও নেইমার-ভক্ত তাদের মানতে হবে নেইমারের অভিনয় নিয়ে স্বয়ং রেফারিরাও চিন্তিত। একটি ম্যাচে রেফারি নেইমারের চালাকি ধরতে পেরে পেনাল্টি বাতিল করেছিলেন।
দেশে প্রচুর স্পেন, ফ্রান্স, পর্তুগাল, জার্মানির সমর্থকও আছেন। আমার অনেক প্রিয় লেখক ও আপনজন বিশ্বকাপ ফুটবলে আমার বিপক্ষে অবস্থান নিয়েছেন। রসালো মন্তব্যের কারণে তাদের সাথে আমার সম্পর্ক আরো মধুর হয়েছে।
অথচ দেশে কয়েক জায়গায় খেলা নিয়ে দলাদলি আর মারামারির খবরও পাওয়া গেছে। আমি নিজেও অশালীন মন্তব্যের শিকার হয়েছি। ফেসবুকে দু’জন আমাকে আনফ্রেন্ড করেছে। আমি দু’জনকে ব্লক মেরেছি। আসুন নিজের মন্তব্য দিয়ে নিজের পরিচয় প্রকাশ করি।


আরো সংবাদ