১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ জন

- ছবি : সংগৃহীত

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় ২২৪ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছেন ৮৬৬জন। অপরদিকে সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ২৪৪টি দুর্ঘটনায় ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত হয়েছেন।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

এতে বলা হয়, ঈদযাত্রা শুরুর দিন অর্থ্যাৎ ৬ আগস্ট থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থল ফেরা পর্যন্ত বিগত বারো দিনের তথ্য তুলে ধরা হয়।

এতে দেখানো হয়, এ সময়ে ৩৭জন শ্রমিক, ৭০ জন নারী, ২২জন শিশু, ৪২জন ছাত্র-ছাত্রী, ৩ জন সাংবাদিক, ২জন চিকিৎসক, ৮জন আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্য, ৩জন রাজনৈতিক নেতা, ৯শ’ জন যাত্রী ও পথচারি সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন।

আর এসময়ে রেল পথে ট্রেনে কাটা পড়ে ১১জন, ট্রেনের ছাদ থেকে পড়ে ১জন, ট্রেন-যানবাহনের সংঘর্ষে ১টি, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ১টি ঘটনায় মোট ১৩জন নিহত ও পনের জন আহত হয়েছেন। একই সময়ে নৌ-পথে ২৪টি ছোটখাট বিচ্ছিন্ন দুর্ঘটনায় ১৬জন, ৫৯জন নিখোঁজ ও ২৭ জন আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল