১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিদেশে চামড়া রপ্তানী চালু রাখা উচিত : জি এম কাদের

বিদেশে চামড়া রপ্তানী চালু রাখা উচিত : জি এম কাদের - ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি বলেছেন, বিদেশে চামড়া রপ্তানী চালু রাখা উচিৎ। তিনি বলেন, যারা চামড়ার ব্যবসা করতে চায় তাদের প্রতিযোগিতা করেই ব্যবসা করতে হবে। সরকার যদি চামড়া ব্যবসায়ীদের প্রণোদনা দিতে চায় তা অন্যভাবেই দিতে পারে। তবে, গরীব ও এতিমদের হক নষ্ট করে সুবিধা দেয়া ঠিক নয় ।

শুক্রবার সকালে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এক অনির্ধারিত আলোচনায় গণমাধ্যম কর্মীদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যম কর্মীদের সাথে আলোচনায় গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, প্রকৃত মূল্য পেতে যথেষ্ট বিক্রেতা ও ক্রেতা থাকতে হয়। কোরবানীর সময় অনেক বেশি চামড়া বিক্রেতা থাকে। কাঁচা চামড়া বেশি দিন রাখা যায় না আবার বিদেশেও রপ্তানী করতে দেয়া হয় না। যেকোন মূল্যেই মুষ্টিমেয় ক্রেতাদের কাছে চামড়া বিক্রি করতে হয়। তাই বিদেশে চামড়া রপ্তানির সুযোগ থাকলে আজ চামড়া নষ্ট হতো না।

আগামী ২৩ আগস্ট জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চেহলাম উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচি বাস্তবায়ন নিয়ে পার্টির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দের সঙ্গে আজ জি এম কাদের এক মতবিনিময় করেছেন।

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রেসিডিয়াম সদস্য ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস.এম. ফয়সল চিশতী। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement