২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে - সংগৃহীত

রাজধানীর লালবাগের পোস্তা এলাকায় লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসকর্মীরা। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ও স্থানীয়দের প্রায় আড়াই ঘণ্টার নিরলস চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বুধবার (১৪ আগস্ট) রাত ১০ টা ৪০মিনিটে আগুনের সূত্রপাত হয়।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা এরশাদ জানান, পোস্তায় রাত পৌনে ১১টার দিকে একটি ভবনে অবস্থিত একটি জুতোর কারখানা, একটি পলিথিন কারখানা ও একটি আবাসিক বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট সেখানে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা কাজ করে আগুন অনেকটা কমিয়ে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, ওই পলিথিন কারখানার পাশেই দুটি বৈদ্যুতিক ট্রান্সফরমার রয়েছে। আগুন যাতে সেগুলোর দিকে এগিয়ে যেতে না পারে সে লক্ষে সতর্ক রয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আগুনের সূত্রপাত বিষয় এখন পর্যন্ত সঠিক কিছু না বলতে পারলেও ট্রান্সফরমার থেকেই আগুন লেগেছে বলে দাবি করছেন স্থানীয়দের কেউ কেউ।

তবে যেখান থেকেই আগুন লাগুক, জুতা ও পলিথিন কারখানায় দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন উদ্ধার কাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

হতাহতের বিষয়ে রাসেল শিকদার বলেন, সম্ভবত ঈদের ছুটি থাকায় ওই ভবনে কেউ অবস্থান করছিল না। তাই এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আমরা পাইনি।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, আগুন প্রথমে প্লাস্টিক কারখানায় দেখেছিলেন তারা। পরে ধীরে ধীরে অন্য কারখানায় ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসকর্মীদের প্রশংসা করে তারা জানান, ঘটনাস্থলে যাওয়ার পথটি সরু হওয়ার কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা সহজে ভেতরে ঢুকতে পারছিলেন না। তবুও তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। তারা আগুনের লেলিহান শিখার যতটা সম্ভব কাছাকাছি গিয়ে পাইপ টেনে আগুন নেভানোর চেষ্টা করেছেন।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল