২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
পুরান ঢাকার ইসলামবাগে আগুন

নিয়ন্ত্রণে আসার পর আবার বেড়েছে আগুন

নিয়ন্ত্রণে আসার পর আবার বেড়েছে আগুন - নয়া দিগন্ত

বুধবার রাত ১২টার দিকে পুরান ঢাকার ইসলামবাগ কাঁচাবাজারের পেছনের মাওরার টেক এলাকায় ভবনে লাগা আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও দ্বিতীয় দফায় আগুন বেড়েছে । বুধবার রাত পৌনে ১১ টায় লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের ঠিক পিছনের একটি ভবনে এই আগুনের সূত্রপাত হয়। প্রথমে যে ভবনে আগুন লাগে সেই ভবনে পলিথিনের গোডাউন ও বেশ কিছু প্লাষ্টিকের গোডাউন আছে বলে স্থানীয়রা জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আসেনি। চারদিকে কালো ধোয়ার কুন্ডুলি ছেয়ে গেছে। সেখানে কাজ করছেন ফায়ার সার্ভিসের ১০ থেকে ১২ টি ইউনিট।

প্রথম দিকে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। পরে রাত সোয়া এগারোটায় আগুন নেভাতে আসে ফায়ার সার্ভিসের ৭ টি ইউটিন। রাত ১১ টা ৪০ মিনিটে যোগ দেয় আরো তিনটি ইউনিট। রাত সোয়া ১২ টায় ফায়ার সার্ভিসের সবকটি ইউনিট একযোগে আগুন নেভাতে কাজ শুরু করেছে। তবে সরু রাস্তার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে বেশ বেগ পেতে হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের কাছে পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন কারখানা থেকেই মূলত এই আগুনের সূত্রপাত হয়। তবে আগুন লাগার কারণ এখনও জানতে পারেননি তারা। রাত ১২ টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ৫/৬ মিনিট পরেই আবারো আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারদিকে। রাত ১২ টা ১৫ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন আশপাশে পুরনায় ছড়িয়ে পড়েছে। আগুন আর কালো ধোয়ার কুন্ডুলি চারদিকে ছেয়ে গেছে।

বুধবার (১৪ আগস্ট) রাত ১০ টা ৪০মিনিটে আগুনের সূত্রপাত ঘটে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

এদিকে আগুন নেভাতে সহায়তাকারী আশরাফ উদ্দিন স্বাধীন নামের এক যুবক নয়া দিগন্তকে জানান, প্রথমে আগুন দেখা যায় প্লাস্টিক কারখানায়। পরে ধীরে ধীরে সেই আগুন আশপাশের ৮-১০ টি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। এই কারখানাগুলোর মধ্যে জুতা এবং পলিথিনের গোডাউন আছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল