১৬ অক্টোবর ২০১৯

ঈদের তৃতীয় দিনেও ট্রেনের সিডিউল বিপর্যয়

ঈদের তৃতীয় দিনেও ট্রেনের সিডিউল বিপর্যয় - ছবি : নয়া দিগন্ত

আজ বুধবার, ঈদের তৃতীয় দিন। কিন্তু কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদের আগের সেই দৃশ্য। হাজার হাজার মানুষ অপেক্ষা করছেন গন্তব্যে যাওয়ার জন্য। কিন্তু ট্রেনে দেখা নেই। সেই পুরনো কথা, ট্রেনের সিডিউল বিপর্যয়। ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে সকাল ছয়টায় ছেড়ে যাওয়ার কথা আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস। কিন্তু এই ট্রেনের খবর নেই। নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষার পর রেলের শিডিউলে দেখা যায় ঢাকা থেকে প্রায় এক ঘণ্টারও বেশি সময় পেটে সাতটা ছেড়ে যাবে।এটি নির্দিষ্ট কোনো সময় নয় সম্ভাব্য সময়। একই অবস্থা ঢাকা থেকে খুলনাগামী আন্তঃনগর ট্রেন সুন্দরবন এক্সপ্রেসের। ট্রেন কি কমলাপুর থেকে সকাল ৬ টা ২০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় দেড় ঘণ্টা দেরিতে এই ট্রেনটি ছেড়ে যাবে বলে ট্রেনের শিডিউলে ঝুলে দেওয়া হয়েছে।

ঈদে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নিয়ে নানা ভোগান্তি ছিল। সিডিউল বিপর্যয়ের কারণে ট্রেন পরের দিনও ছেড়ে গেছে। কিন্তু ঈদের আগের সেই সিডিউল বিপর্যয় পরও থাকবে এমনটি মানতে পারছেন না যাত্রীরা। ঈদের সময় মানুষের বাড়ি যাওয়ার তাড়া থাকে। আত্মীয় স্বজনদের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে ঢাকা ছাড়েন মানুষ। ঈদের সময় সাধারণত সিডিউল বিপর্যয় দেখা দেয় ভোগান্তি দেখা দেয় যাত্রীদের। তাই অনেকে আছেন এদের সেই ভোগান্তি থেকে বাঁচতে ঈদের পরে বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ঈদের তৃতীয় দিন তারা এসেছেন কমলাপুর রেলওয়ে স্টেশনে।কিন্তু ঈদের পরও সেই পুরনো দৃশ্য ট্রেনের সিডিউল বিপর্যয়।

অন্যদিকে কমলাপুর থেকে কিছু ট্রেন সেগুলোতে ঈদের আগে যেভাবে ছাদে চড়ে ঝুলে আছেন একই দৃশ্য ঈদের দ্বিতীয় দিনেও লক্ষ্য করা যাচ্ছে।

এই মুহূর্তে হাজার হাজার মানুষ কমলাপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষা করছেন। দীর্ঘ অপেক্ষার কারণে দুর্ভোগ পড়েছেন যাত্রীরা। বিশেষ করে শিশু ও নারী যাত্রীদের ভোগান্তির সীমা নেই।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum