১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুদক পরিচালক বাছিরকে কারাগারে প্রেরণ

-

তথ্য পাচার ও পুলিশের এক ডিআইজির কাছ থেকে ঘুষ নেওয়ার মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে এই নির্দেশ দেন আদালত। সোমবার রাতে রাজধানীর দারুস সালাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিন বাছিরকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত চলাকালীন তাকে কারাগারে রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা। বাছিরের আইনজীবীরা জামিনের আবেদন করলেও তা গৃহীত হয়নি। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিন।

১৬ জুলাই দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা পুলিশের ডিআইজি মিজানুর রহমান ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করেন। ঘুষ লেনদেনের অভিযোগ ওঠার পর দুই প্রতিষ্ঠান থেকেই ডিআইজি মিজান ও এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে রেহাই পেতে দুদকের পরিচালক এনামুল বাছিরকে ৪০ লাখ টাক ঘুষ দিয়েছেন বলে গত মাসের শুরুতে অভিযোগ করেন ডিআইজি মিজান।


আরো সংবাদ



premium cement

সকল