২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মহিলা পরিষদের বক্তব্য

‘বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে আতঙ্কিত করে তুলছে’

‘বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে আতঙ্কিত করে তুলছে’ - সংগৃহীত

মহিলা পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, সারাদেশে নারী ও শিশু নির্যাতনবৃদ্ধিসহ শিশু, ছাত্রী, প্রতিবন্ধী তরুণী ও গৃহকর্মীকে ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যা চেষ্টার বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন ও আতঙ্কিত করে তুলছে।

পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বেগম রোববার এক বিবৃতিতে একথা বলেন।

তারা আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ এভাবে মধ্যযুগীয় কায়দায় শিশুদের ধর্ষণের পর হত্যা চেষ্টা, স্কুল ছাত্রীদের ধর্ষণও গণধর্ষণ, গৃহকর্মীকে ধর্ষণ এবং প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের পর অন্ত:সত্ত্বা হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। সেইসাথে ধর্ষণের বিরুদ্ধে শূণ্য সহিষ্ণুতার নীতি গ্রহণ সাপেক্ষে নারী ও শিশু নির্যাতনের ঘটনার ক্রমবর্ধমান প্রবণতার কারণ উদঘাটন করে এরূপ ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকর বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছে।

সম্প্রতি সারা দেশে বিভিন্ন ঘটনার উল্লেখ করে তা রা বলেন, এসব ঘটনাসমূহের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ শাস্তি নিশ্চিতকরণসহ নির্যাতনের শিকার শিশু, স্কুলছাত্রী, প্রতিবন্ধী তরুণী ও গৃহকর্মীর সুচিকিৎসাসহ তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানায় পরষিধ। সেইসাথে সারাদেশে সংঘটিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ব্যক্তি ও নাগরিক সমাজকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।


আরো সংবাদ



premium cement