২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নুসরাতের পরিবারের সাথে শিবিরের কেন্দ্রীয় সভাপতির সাক্ষাৎ

নুসরাতের পরিবারের সাথে শিবিরের কেন্দ্রীয় সভাপতির সাক্ষাৎ - সংগৃহীত

অগ্নি সন্ত্রাসে মৃত্যুবরণকারী ফেনী জেলার সোনাগাজি ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির শোকাহত পরিবারের সাথে সাক্ষাৎ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন। এ সময় তার সাথে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে শিবির সভাপতি নিহত নুসরাত জাহান রাফির পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় তিনি বলেন, বাবা-মায়ের মত শিক্ষকও একজন শিক্ষার্থীর অভিভাবক। সহপাঠিরা আস্থার স্থান। কিন্তু রাফির প্রতি পরিচালিত শিক্ষক ও সহপাঠিদের এমন নির্মমতায় গোটা জাতি স্তম্ভিত। শিক্ষা প্রতিষ্ঠান মানুষ গড়ার স্থান।

কিন্তু এ জাতির দূর্ভাগ্য যে, নিজেকে গড়তে গিয়ে বহু শিক্ষার্থীকে লাশ হয়ে ফিরতে হচ্ছে এখানে। নুসরাতের প্রতি এই নির্মমতা অভিভাবকদের আরো শঙ্কিত করে তুলেছে। একের পর এক এমন লোমহর্ষক ঘটনার মুল কারণ একদিকে নৈতিক শিক্ষা ও মূল্যবোধের অভাব। অন্যদিকে বিচারহীনতা।

এ অবস্থার অবশ্যই পরিবর্তন করতে হবে এবং তা এখনি করতে হবে। অন্যথায় জাতিকে আরো বিভৎসতা দেখতে হতে পারে। আমরা আশা করি, বিচারের কাজ গ্রেপ্তার বা লোক দেখানো শাস্তির মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এ বর্বরতার কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি কখনও না ঘটে। কোন বাবা-মা প্রিয় সন্তানের শ্লীলতাহানির ঘটনা শুনতে বা পোড়াদেহ দেখতে প্রস্তুত নয়।

আমরা দ্রুত বিচার প্রক্রিয়ার মাধ্যমে রাফি হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। সাথে সাথে সারাদেশে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা ও জান-মাল ইজ্জত আব্রু রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

শিবির সভাপতি শোকাহত পরিবারকে আশ্বস্ত করে বলেন, ছাত্রশিবির নুসরাতের পরিবারের পাশে থাকবে। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেনো আমাদের মজলুম বোন নুসরাত জাহান রাফিকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন। (প্রেস বিজ্ঞপ্তি)




আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল