২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে শিগগিরই বিআরটিসির ২০০ ডাবল ডেকার বাস নামছে : চেয়ারম্যান

-

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া বলেছেন, রাজধানীতে খুব শিগগিরই দুইশ’ ডাবল ডেকার বাস নামছে। বিদেশ থেকে বাসগুলো আনার প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। এতে নগরবাসীর পরিবহন সংকট কিছুটা হলেও লাঘব হবে বলে তিনি আশা করেন।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাগো বাংলাদেশ ফাউন্ডেশন আয়োজিত ‘নিরাপদ সড়ক : আইনের প্রয়োগ ও জনসচেতনতা’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, ডাবল ডেকার ছাড়া দেশের বিভিন্ন রুটে পরিচালনার জন্য আরো ১১শ’ গাড়ি আনা হবে। এর মধ্যে ছয়শ’ বাস আর পাঁচশ’ ট্রাক আনা হচ্ছে। দুইশ’ বাস এসেছে বাকিগুলোও আসার অপেক্ষায়।

দেশে দক্ষ চালকের অভাবের কথা উল্লেখ করে তিনি বলেন, সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে আগে আমাদের দক্ষ চালকের অভাব দূর করতে হবে। কিন্তু বিআরটিসি যেভাবে দক্ষ চালক তৈরিতে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে এভাবে বেসরকারি পর্যায়ে উদ্যোগ নেয়া জরুরী বলে তিনি দাবি করেন।

সংগঠনের প্রধান নির্বাহী নাসির আহমেদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আইনমন্ত্রী আনিসুল হক এমপি, ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. আবদুল মান্নান চৌধুরী, সাংবাদিক অজয় দাস গুপ্ত প্রমুখ।


আরো সংবাদ



premium cement