২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টঙ্গীতে পোশাকশ্রমিকদের ব্যাপক বিক্ষোভ

-

শিল্প শহর টঙ্গীতে পোশাক শ্রমিকরা ব্যাপক বিক্ষোভ করেছে। হাজার হাজার শ্রমিকের মধ্যে গুটি কয়েক পুলিশ সদস্যকে অসহায়ের মতো রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

আজ বুধবার সকাল ৮টায় কর্মঘণ্টা শুরুর আগেই রাস্তায় অবস্থান নেয় কয়েক হাজার শ্রমিক। তারা অন্য সব পোশাক কারখানার শ্রমিকদেরকে কারখানা থেকে বের করে নেয়।

এদিকে, টঙ্গী বিসিক শিল্প এলাকার নর্দান গার্মেন্ট কারখানার শ্রমিকরা আন্দোলনে যোগ না দিয়ে বরং আন্দোলনরত শ্রমিকদের ধাওয়া দিয়ে বিসিক পানির ট্যাংকি পর্যন্ত নিয়ে যায়। এসময় দুই পক্ষের শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে টিকতে না পেরে একপর্যায়ে নর্দানের শ্রমিকরা তাদের কারখানায় গিয়ে আশ্রয় নেয়। এসময় বহিরাগত শ্রমিকরা নর্দানে হামলা চালাতে গেলে সেখানকার শ্রমিকরা কারখানার ছাদ থেকে ইটপাটকেল নিক্ষেপ ও বাইরে গরম পানি ছুঁড়তে থাকে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত এভাবে দফায় দফায় সংঘর্ষের একপর্যায়ে নর্দানের শ্রমিকদের গরম পানি ও ইটপাটকেলের রসদ শেষ হয়ে গেলে তারা বিকল্প পথে কারখানা থেকে পালিয়ে যায়। এসময় উত্তেজিত বহিরাগত শ্রমিকরা নর্দানে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে। সেখানে দমকল বাহিনীর গাড়ি যেতেও বাধা দেয় উত্তেজিত শ্রমিকেরা।

এর আগে পাশেই প্যাটিয়ট ইকো অ্যাপারেলস নামের একটি নতুন কারখানায় ব্যাপক ভাংচুর চালায় বহিরাগত শ্রমিকরা। কারখানার প্রধান ফটক ভেঙ্গে ভেতরে ঢুকে ভাংচুরের পর সেখানে একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করা হয়। দমকল বাহিনীর কর্মীরা যেতে না পারায় অবশেষে কারখানার নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল