২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিমানবন্দর সড়কে পোশাক শ্রমিকদের দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ : বাসে আগুন

-

আজো ঢাকার প্রবেশমুখ বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে গতকাল এ বিক্ষোভ শুরু করেন তারা। দ্বিতীয় দিনে আজ সোমবার বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। বিক্ষোভের মুখে বন্ধ হয়ে যায় ওই পথে যান চলাচল।

জানা যায়, আজ দুপুর সোয়া ১টার দিকে বিমানবন্দরের সামনের চত্বর সংলগ্ন রাস্তায় এনা পরিবহনের একটি বাস ভাংচুরের পর তাতে আগুন ধরিয়ে দেন শ্রমিকরা।

তবে, গার্মেন্টস মালিকদের অনুরোধের পরিপ্রেক্ষিতে দুপুর আড়াইটার দিকে তারা রাস্তা ছেড়ে দেন।  

এর আগে সকাল ৯টার পর থেকেই গুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন স্থানে অবস্থান নিতে শুরু করেন শ্রমিকরা। গতকাল রোববার তারা যে দাবি নিয়ে রাস্তায় নেমেছিলেন একই দাবি নিয়ে আজো তারা স্লোগান দেন। বেলা সোয়া ১২টা থেকে আজমপুর, জসিমউদ্দিন ক্রসিং এবং বিমানন্দর সড়কে যান চলাচল একেবারেই বন্ধ রয়েছে।

ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, শ্রমিকরা রাস্তায় অবস্থান নেয়ায় সকাল ১১টার পর উত্তরার আজমপুরে প্রথমে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর বেলা সোয়া ১২টা থেকে বিমানবন্দরের সামনেও যান চলাচল বন্ধ হয়।

রোববার উত্তরার বিভিন্ন গার্মেন্টসের শত শত শ্রমিক উত্তরার আজমপুর থেকে জসিমউদ্দিন ক্রসিং পর্যন্ত অবস্থান নিলে অচল হয়ে পড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক।

পাঁচ ঘণ্টা পর দুপুর ২টার দিকে তারা রাস্তা থেকে উঠে যাওয়ার আগে সোমবার ফের বিক্ষোভের ঘোষণা দিয়েছিলেন।

সেই ঘোষণা অনুসযায়ীই তারা আজ সোমবার সকালে রাস্তায় নামেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল