১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীর উত্তরখানে অগ্নিদগ্ধ একজনের মৃত্যু

-

রাজধানীর উত্তরখান থানা এলাকার একটি বাড়ি থেকে আটজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে ‘গ্যাসের লিকেজ’ থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে। দগ্ধদের মধ্যে চারজন নারী, দেইজন পুরুষ ও দুই শিশু-কিশোর রয়েছে। এর মধ্যে ছয়জনের অবস্থাই আশঙ্কাজনক বলে জানান ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া।

এসআই আরো বলেন, দগ্ধরা সবাই একই পরিবারের সদস্য বলে প্রাথমিকভাবে জানা গেছে। আজ শনিবার ভোর রাত সোয়া ৫টার দিকে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

দগ্ধরা হলেন- ডাবলু (৩৩), আজিজুল (২৭), আনজু (২৫), আবদুল্লাহ (৫), মোসলেমা (২০), পূর্ণিমা (৩৫), সুফিয়া (৫০) ও সাগর (১২)।

উত্তরা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, উত্তরখানের বেপারিপাড়ার তিনতলা বাসাটির নিচতলায় ভোর সাড়ে ৪টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। নীচতলার তিনটি কক্ষ থেকে আটজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

‘ধারণা করা হচ্ছে, গ্যাসের পাইপলাইন লিকেজ হয়ে কক্ষগুলোতে গ্যাস জমে গিয়েছিল। ভোরে রান্না করার জন্য গ্যাসের চুলার সামনে দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।’

তিনি আরো বলেন, ঘরে গ্যাস জমে থাকার আলামত পাওয়া গেছে। দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement