১৪ নভেম্বর ২০১৮

শিশু আকিফার হত্যায় বাস চালক গ্রেফতার

শিশু আকিফা ( বামে) মায়ের কোল থেকে ছিটকে পড়ার আগ মুহুর্তে। - ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফার হত্যা মামলার ঘটনায় প্রধান আসামি গঞ্জেরাজ পরিবহনের চালক মহিত মিয়া ওরফে খোকনকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার রাতে ফরিদপুর থেকে মহিত মিয়াকে গ্রেপ্তার করা হয় বলে আজ বৃহস্পতিবার সকালে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এ ব্যাপারে দুপুর ১২টায় প্রেস ব্রিফিং করা হবে বলেও জানানো হয়েছে।

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ফয়সাল গঞ্জেরাজ নামে একটি বাস শিশু আকিফা ও তার মাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয় আকিফা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

পরদিন ২৯ আগস্ট রাতে শিশু আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া মডেল থানায় বাসচালক, হেলপার ও মালিকের বিরুদ্ধে মামলা করেন।

এই মামলায় গত ৯ সেপ্টেম্বর বাসের মালিক জয়নাল আবেদীনকে ফরিদপুর থেকে গ্রেপ্তার করে র‍্যাব। পরদিন ১০ সেপ্টেম্বর তাকে কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়। পুলিশ তাকে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে পাঠায়।

একই দিন একই আদালতে আত্মসমর্পণ করেন বাসের চালক মহিত মিয়াও। আদালত দুজনকেই জামিন দেন।

পরদিন ১১ সেপ্টেম্বর ৩০২ ধারা সংযোজন করে আদালতে একটি আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সুমন কাদেরী। কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এম এম মোর্শেদ আবেদনটি মঞ্জুর করেন। এতে বাসের মালিক ও চালকের জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এই পরিপ্রেক্ষিতে আজ গ্রেপ্তার হলেন চালক মহিত মিয়া।


আরো সংবাদ