২৩ এপ্রিল ২০১৯

গুজব ছড়ানোর দায় স্বীকার করেছে নওশাবা : র‌্যাব

দুর্ঘটনা
নওশাবা - ছবি : আর্কাইভ

চলমান ছাত্র আন্দোলনের মাঝে গতকাল শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলার ঘটনায়ে ছাত্র নিহতের গুজব ছড়ানোর অভিযোগে আটক করা হয়েছে অভিনেত্রী নওশাবাকে।

শনিবার রাতে নওশাবাকে উত্তরা এলাকা থেকে আটক করে র‌্যাব-১ ব্যাটালিয়ন। পরে জিজ্ঞাসাবাদের জন্য রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ এর কার্যালয়ে আনা হয় নওশাবাকে। এরপরই আটক নওশাবাকে গ্রেফতার করার কথা জানায় র‌্যাব।

শনিবার রাত ১২টার দিকে র‍্যাব-১-এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানান, শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দেওয়ার জন্যই ফেসবুক লাইভে আসেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এটা স্বীকার করেছেন।

গতকাল বিকেলে ফেসবুক লাইভে এসে জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর জানান কাজী নওশাবা আহমেদ।

শনিবার দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়ের কর্মীদের সংঘর্ষ বাধার পর জিগাতলা এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। বিকেল পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে চলা সংঘর্ষে হেলমেট পরা একদল যুবককে আগ্নেয়াস্ত্র হাতে দেখা গেছে। সংঘর্ষে শিক্ষার্থীদের মৃত্যুর ‘গুজব’ ছড়িয়ে পড়লে অভিনেত্রী নওশাবা বিকেল চারটার দিকে ফেসবুক লাইভে আসেন।

লাইভ ভিডিওর শুরুতেই তিনি বলেন, ‘আমি কাজী নওশাবা আহমেদ বলছি, আপনাদেকে জানাতে চাই, একটু আগে জিগাতলায় আমাদের ছোট ভাইদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে, দুজনকে মেরে ফেলা হয়েছে।’

সকলকে এক হওয়ার অনুরোধ জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘আপনারা সবাই এক সাথে হোন। ওদের প্রটেকশন দিন প্লিজ। বাচ্চাগুলো আনসেইফ অবস্থায় আছে। আপনারা রাস্তায় নামেন প্লিজ।’

আন্দোলনকারী ছাত্রদের রক্ষা করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নওশাবা বলেন, ‘যদি সরকার প্রটেকশন দিতে না পারে, তবে মা-বাবা হয়ে, ভাই-বোন হয়ে ছেলে-মেয়েগুলোকে প্রটেকশন দিন, এটা আমার রিকোয়েস্ট।’

যে ছাত্রটির চোখ উপড়ে ফেলা হয়েছে, সে জিগাতলা হাইস্কুলের দাবি করে এই অভিনেত্রী আরও বলেন, ‘এদেশের নাগরিক হিসেবে, মানুষ হিসেবে রিকোয়েস্ট করছি, জিগাতলায় স্কুলের ছেলের চোখ উপড়ে ফেলা হয়েছে।”

ছাত্রলীগ এই হামলা করেছে দাবি করে তিনি বলেন, ‘একটু আগে অ্যাটাক করেছে, ছাত্রলীগের ছেলেরা। তারা জিগাতলায় আছে। আপনারা এখনই নামবেন, আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন। ট্রাফিক যে পুলিশরা আছেন, প্লিজ আপনারা নিজের দেশের বাচ্চাদের প্রটেকশন দেবেন। কিছু একটা। সরকার যদি দায়িত্ব নিতে না পারে, তবে জনগণ কিসের জন্য আছি আমরা? আমরা ৭১ দেখেছি, বায়ান্ন দেখেছি, আমরা এবারও পারব।’

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এর পর থেকে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তারা যানবাহন ও চালকের লাইসেন্স তল্লাশি করছে। কোনো অনিয়ম পেলে নিয়ে যাচ্ছে পুলিশের কাছে মামলা করার জন্য।

সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের প্রত্যেক পরিবারকে এরই মধ্যে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন। নৌমন্ত্রী শাজাহান খানও প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা নয়টি দাবি করেছে। তাদের সব দাবি মেনে নেয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও বলেছেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে। এখন তাদের ক্লাসে ফিরে যাওয়ার উচিত বলে জানান তিনি।

এরই মধ্যে গণপরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতারা বলেছেন, নিরাপদ বোধ না করা পর্যন্ত তারা রাস্তায় বাস নামাবেন না। ফলে অঘোষিত ধর্মঘট চলছে। গত শুক্রবার থেকেই আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে।

আরো পড়ুন :
চলচ্চিত্রে ব্যস্ত নওশাবা
বিনোদন প্রতিবেদক, ২০ জানুয়ারি ২০১৬
ছোটদের অনুষ্ঠান সিসিমপুরের মাধ্যমে পরিচিতি পাওয়া নওশাবা আহমেদ এখন ব্যস্ত চলচ্চিত্র নিয়ে। তার হাতে এখন একাধিক চলচ্চিত্র। নওশাবা অভিনীত তিনটি ছবি মুক্তির মিছিলে। যার মধ্যে রয়েছে আলগা নোঙর, আন্ডার কনস্ট্রাকশন ও প্রতিরুদ্ধ।

সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘চন্দ্রাবতীর কথা’ নামে একটি চলচ্চিত্রে। বাংলা সাহিত্যের অন্যতম নিদর্শন মৈমনসিংহ গীতিকার গল্প অবলম্বনে ছবিটির পটভূমি গড়ে উঠেছে। এ ছবির মাধ্যমে নওশাবা প্রথমবার সরকারি অনুদানের ছবিতে কাজ করতে যাচ্ছেন। সরকারি অনুদানের পাশাপাশি ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে বেঙ্গল ক্রিয়েসন্স। ফেব্রুয়ারির শেষ দিকে এ ছবির দৃশ্য ধারণের কাজ শুরু হবে। শুক্রবার থেকে এর রিহার্সাল শুরু হয়েছে। এ ছবিতে নওশাবাকে সোনাই চরিত্রে রূপদান করতে দেখা যাবে।

নওশাবা বলেন, ‘আমি আসলে সাহিত্যধর্মী গল্পের কাজে অভিনয় করতে অপেক্ষায় থাকি। এবার মৈমনসিংহ গীতিকার গল্প অবলম্বনের ছবির কাজ করতে যাচ্ছি ভেবে অনেক আনন্দিত। মৈমনসিংহ গীতিকা বাংলা সাহিত্যের অনেক পুরনো নিদর্শন। বাংলা সাহিত্যের প্রথম মহিলা কবি চন্দ্রাবতী লেখা কয়েকটি গল্পও এ ছবিতে স্থান পাচ্ছে। প্রাচীন আমলের একটি চরিত্রে নিজেকে মেলে ধরতে হবে। তাই এ ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার আগে আমাকে তিনবার অডিশন দিতে হয়েছে। এটি বেশ কষ্টসাধ্য বিষয় ছিল। আমিও এই চ্যালেঞ্জ নিয়েই কাজটি করছি। এ ছবিতে আমাকে দর্শক সম্পূর্ণ ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করতে দেখবেন।’ ২০১৩ সালে উধাও ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নওশাবা।


আরো সংবাদ

iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al
hd film izle
gebze evden eve nakliyat