২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যশোরে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

বিধ্বস্ত বিমানের উদ্ধার কার্যক্রম চলছে - ছবি: সংগৃহীত

যশোরে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান (কে-৮ডব্লিউ) বিধ্বস্তের ঘটনায় দুই পাইলট স্কোয়াড্রন লিডার মো: সিরাজুল ইসলাম ও এনায়েত কবির পলাশ নিহত হয়েছেন। রোববার রাত ৯টায় যশোরের একটি বাঁওড়ে বিমানটি বিধ্বস্ত হয়।

আইএসপিআর’র পরিচালক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনা তদন্তে উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হবে।

এদিকে, আমাদের যশোর অফিস জানায়, যশোরে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। রোববার রাত সাড়ে ৯টায় যশোর সদর উপজেলার বুকভরা বাঁওড়ের মধ্যে বিমানটি পড়ে যায়। তবে বিরূপ আবহাওয়া ও রাতের কারণে বিমানটির প্রকৃত অবস্থান এখনো জানা যায়নি।

সূত্র জানায়, রোববার রাত ৯টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর সেটি যশোর সদর উপজেলার হালসা বুকভরা বাঁওড়ের মধ্যে আছড়ে পড়ে যায়। বিমানটিতে দু’জন পাইলট ছিলেন।

হালদা গ্রামের বাসিন্দা রুবেল হোসেন জানান, রাতে একটি বিমান বাঁওড়ে পড়েছে শুনে প্রচণ্ড বৃষ্টি মধ্যে ঘটনাস্থলে এসেছি। রাত সাড়ে ১০টায় তিনি জানান, উদ্ধারকাজ চলছে। বিমানের একটি পাখা উদ্ধার হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি আবুল বাশার মিয়া জানান, যশোর সদর উপজেলার হালদা বুকভরা বাঁওড়ের মধ্যে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান পড়ে যাওয়ার খবর তারা পেয়েছেন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌঁছেছে। এ বিষয়ে জানতে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটির টাওয়ারে যোগাযোগ করা হলে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি

সকল