২০ জুন ২০১৮

সড়ক দুর্ঘটনায় বাপা কর্মকর্তার মৃত্যু

নিহত উত্তম কুমার দেবনাথ - সংগ্রহ

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কার্যালয় ব্যবস্থাপক উত্তম কুমার দেবনাথ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সোমবার। হেমায়েতপুর বাসস্ট্যান্ডে রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগামী বাস তাকে ধাক্কা দেয়। উদ্ধার করে স্থানীয় জামাল ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিসক তাকে মৃত ঘোষণা করেন।

বিনয়ী, মিষ্টভাষী, সদা হাস্যোজ্জল বিশেষ করে গণমাধ্যমের সাংবাদিকদের কাছে খুবই পরিচিত মুখ  আর নেই। গতকাল সকাল সাড়ে এগারটায় তিনি অফিসের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে হেমায়েতপুর বাসস্ট্যান্ডে আসেন। রাস্তা পাড় হওয়ার সময় একটি দ্রুত গতির বাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

উত্তম কুমার দেবনাথ মানিকগঞ্জের সিংগাইর থানার জয়মন্ডব এলাকার কৃষ্ণ কুমার দেবনাথের ছেলে। ৪৫ বছর বয়সী উত্তম কুমার ৬ ও ৪ বছরের দুটি ছেলে সন্তানের পিতা। মানিকগঞ্জ শহরে ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন তিনি। ২০০০ সালে তিনি বাপা’র সঙ্গে যুক্ত হোন। সেই থেকে তিনি কার্যালয় পরিচালনার ক্ষেত্রে একজন ব্যবস্থাপক হিসেবে কাজ করছিলেন।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র পক্ষ থেকে সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ আবদুল মতিন উত্তম কুমার দেবণাথের অকাল মৃত্যুতে গভীর শোক এবং তার আত্মার শান্তি কামনা করেন। তিনি বলেন, বাপা একজন একনিষ্ঠ পরিবেশ কর্মী হারাল।


আরো সংবাদ