২০ জুলাই ২০১৯

ফিরছেন রাজধানীবাসী

কমলাপুর রেলস্টেশনে দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের ভিড় - ছবি : শাহেদ মতিউর রহমান

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি শেষ হচ্ছে শনিবার। তাই ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছেন নগরবাসী। আগামীকাল রোববার সকাল থেকেই শুরু হবে রাজধানীর কর্মব্যস্ততা। এবার ৪ থেকে ৮ জুন পর্যন্ত মোট পাঁচদিন ঈদের ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সেই হিসাবে আজ শনিবারই শেষ হচ্ছে ছুটি। ৫ দিনের অবকাশ কাটিয়ে আবারো জীবিকার তাগিদে ছুটে চলা শুরু করবে।

মাটির টানে গ্রামের বাড়িতে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রেল, সড়ক ও নৌপথে রাজধানী ছেড়েছেন অসংখ্য মানুষ। তাই ছুটির কদিন রাজধানী ছিলো একদম ফাঁকা। কর্মের তাগিদে ঈদের পরের দিন বৃহস্পতিবার থেকেই আবার গ্রাম থেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মমুখী মানুষ। বাড়তি ছুটি না নেয়া চাকরিজীবীরা মূলত অফিস করার জন্য শনিবারই ঢাকায় এসে উপস্থিত হবেন। তবে কেউ কেউ রোববার সকাল নাগাদ পৌঁছে অফিস ধরবেন। শনিবার সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালসহ রাজধানীর বাস টার্মিনাল ও রেল স্টেশনগুলোতেও ঈদ শেষে ঢাকায় ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা যায়।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, দূর-দূরান্তে গ্রামের বাড়ি ঈদ পালন করতে যাওয়া অনেকেই রোববার অফিসে যোগ দিতে পারবেন না। তারা আরও দু’একদিন ছুটি নিয়েছেন। সংশ্লিষ্টরা মনে করছেন, সোমবার প্রথম অফিস খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি থাকবে কম। কারণ অনেকেই ঈদের ছুটির সাথে বাড়তি ছুটি নিয়েছেন। ঈদের আমেজ থাকবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিসে। মূলত, পুরোদমে অফিস শুরু হতে আরও কয়েকদিন লাগবে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi