১৯ সেপ্টেম্বর ২০১৯

ফিরছেন রাজধানীবাসী

কমলাপুর রেলস্টেশনে দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের ভিড় - ছবি : শাহেদ মতিউর রহমান

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি শেষ হচ্ছে শনিবার। তাই ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছেন নগরবাসী। আগামীকাল রোববার সকাল থেকেই শুরু হবে রাজধানীর কর্মব্যস্ততা। এবার ৪ থেকে ৮ জুন পর্যন্ত মোট পাঁচদিন ঈদের ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সেই হিসাবে আজ শনিবারই শেষ হচ্ছে ছুটি। ৫ দিনের অবকাশ কাটিয়ে আবারো জীবিকার তাগিদে ছুটে চলা শুরু করবে।

মাটির টানে গ্রামের বাড়িতে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রেল, সড়ক ও নৌপথে রাজধানী ছেড়েছেন অসংখ্য মানুষ। তাই ছুটির কদিন রাজধানী ছিলো একদম ফাঁকা। কর্মের তাগিদে ঈদের পরের দিন বৃহস্পতিবার থেকেই আবার গ্রাম থেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মমুখী মানুষ। বাড়তি ছুটি না নেয়া চাকরিজীবীরা মূলত অফিস করার জন্য শনিবারই ঢাকায় এসে উপস্থিত হবেন। তবে কেউ কেউ রোববার সকাল নাগাদ পৌঁছে অফিস ধরবেন। শনিবার সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালসহ রাজধানীর বাস টার্মিনাল ও রেল স্টেশনগুলোতেও ঈদ শেষে ঢাকায় ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা যায়।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, দূর-দূরান্তে গ্রামের বাড়ি ঈদ পালন করতে যাওয়া অনেকেই রোববার অফিসে যোগ দিতে পারবেন না। তারা আরও দু’একদিন ছুটি নিয়েছেন। সংশ্লিষ্টরা মনে করছেন, সোমবার প্রথম অফিস খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি থাকবে কম। কারণ অনেকেই ঈদের ছুটির সাথে বাড়তি ছুটি নিয়েছেন। ঈদের আমেজ থাকবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিসে। মূলত, পুরোদমে অফিস শুরু হতে আরও কয়েকদিন লাগবে।


আরো সংবাদ

জাভিকে হয়তো বার্সার কোচ হতে হবে, না হয় খুন করা হবে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পোস্টার নিষিদ্ধ হলেন লঙ্কান ক্রিকেট তারকা আন্দোলনকারীরা পদত্যাগ চাইলেও অনড় জাবি ভিসি ফারজানা বৃষ্টির পানি সংরক্ষণ, শ্রীলংকার অভিজ্ঞতা কাজে লাগাতে পারে বাংলাদেশ রিয়াল মাদ্রিদকে পেয়ে চোখও টিপলেন, জিহ্বাও বের করলেন অ‌নিয়‌মে ভ‌র্তিকৃতরা ডাকসুতে নেতৃত্ব দেয়ার অধিকার হারিয়েছে : ঢা‌বি সাদা দ‌ল ঢাকায় জুয়া খেলা, ক্লাব হাউজি থেকে ক্যাসিনো গফরগাঁওয়ে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন জাবি ভিসিকে ‘ওয়ালাইকুম আসসালাম’ ক্যাসিনো ব্যবসায় প্রশাসনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

সকল