২২ মে ২০১৯

বাংলা নববর্ষ উপলক্ষে গুগলের বিশেষ ডুডল

বিশেষ গুরুত্বপূর্ন দিনগুলোতে সে উপলক্ষে বিশেষ শুভেচ্ছা ডুডল তৈরি করে বিশ্বসেরা সার্চ ইঞ্জিন গুগল। আবার কখনো বিখ্যাত ব্যক্তিদের প্রতি সম্মান জানাতেও তাদের নিয়ে হয় ডুডল। বাংলা নতুন বছর উপলক্ষেও এই ডুডল তৈরি করেছে তারা।গুগলের হোমপেজে ঢুকলেই একজন ব্যবহারকারী সবার আগে দেখছেন এই ডুডল।

সার্চ বক্সের ওপরে নিজেদের লোগোর বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করা হয় তাকে ডুডল বলা হয়। বাংলা নববষর্ উপলকক্ষে এবার তাই পহেলা বৈশাখ নিয়ে ডুডল প্রকাশ করেছে গুগল। এর আগে চলতি বছর ২৬ মার্চ, ২১ ফেব্রুয়ারি নিয়েও ডুডল প্রকাশ করেছিলো তারা।

এবারের ডুডলে ফুটিয়ে তোলা হয়েছে বৈশাখী ঐতিহ্য। দেখা যাচ্ছে রয়েল বেঙ্গল টাইগারের প্রতিকৃতির শোভাযাত্রা। সেইসঙ্গে শোভা পাচ্ছে কাগজের তৈরি ঘোড়া, যা আবহমান বাংলা সংস্কৃতির অংশ।


আরো সংবাদ

পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের এলজিইডির প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ স্পিকারের সাথে সাক্ষাৎ জাতিসঙ্ঘ প্রতিনিধিদলের

সকল




agario agario - agario