২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভিপি নুরসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সহ-সভাপতি নুরুল হক নুরসহ অন্য শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে সোমবার যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের উদ্যোগে আয়োজিত এ বিক্ষোভ কর্মসূচিতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ অংশ নেন লন্ডনপ্রবাসী বাংলা কমমিউনিটির বিভিন্ন সংগঠনের ও নানা পেশার মানুষ।
সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মোঃ তরিকুল ইসলামের পরিচালনায় ও সেক্রেটারি জেনারেল মোহাম্মাদ শাকিল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইউভিজের চেয়ারম্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবু সালেহ মোহাম্মদ ইয়াহহিয়া।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ ইয়াহহিয়া বলেন, ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ অন্য শিক্ষার্থীদের ওপর হামলা পরিকল্পিত এবং বর্তমান সরকারের বাকশালী আচরণের অংশ। তিনি বলেন, নুরুল হক নুরুর ওপর অসংখ্যবার হামলা হয়েছে, অথচ এ ব্যাপারে ঢাবি প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী ছিল নিশ্চুপ। অবিলম্বে তিনি এ হামলায় জড়িত গোলাম রাব্বানিসহ সকল অপরাধীকে গ্রেফতারের দাবি জানান।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ শাকিল তথাকথিত মুক্তিযোদ্ধা মঞ্চের আড়ালে এক শ্রেণির সন্ত্রাসী মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে বলে উল্লেখ করেন। মুক্তিযোদ্ধা মঞ্চের সকল কর্মকাণ্ড বাতিল এবং নুরুসহ সাহারন শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের অবিলম্বে শাস্তির আওতায় নিয়ে আনার জন্য সরকারের প্রতি আহবান জানান।

বিক্ষোভ কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, মোহাম্মাদ মাজহারুল ইসলাম ভুঁইয়া, আলী শাহজাদা, মোঃ ফয়েজ উল্লাহ, বেলাল হোসাইন মোল্লা, মো জয়নাল আবেদিন, সাইফুল ইসলাম, মোহাম্মাদ মাছউদুল হাছান, আশরাফুল ইসলাম ফেরদৌস প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement