১৬ ডিসেম্বর ২০১৯

আমিরাত কমিউনিটির স্বজন মাওলানা গোলাম কিবরিয়ার ইন্তেকাল

বাংলাদেশ আওয়ামী লীগ সংযুক্ত আরব আমিরাতের ধর্মীয় সস্পাদক, সাহায্যকারী হিসেবে সুপরিচিত, আমিরাতে বাংলাদেশি কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ মুফতি মাওলানা গোলাম কিবরিয়া ফরিদপুরী গত সোমবার ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাহিলাহি রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার অন্তর্গত তারাইল গ্রামের অধিবাসী মাওলানা গোলাম কিবরিয়া। বাল্যকালে মাদরাসায় প্রাথমিক শিক্ষায় হাতেখড়ি হয় স্থানীয় তারাইল মাদরাসায়। ১৯৭৬ সালে তার ওস্তাদ মাওলানা নূরুল হকের হাত ধরে চট্টগ্রামের নানুপুর ওবাইদিয়া মাদরাসায় ভর্তি হয়ে সেখানেই দাওরায়ে হাদীস পর্যন্ত লেখাপড়া করেন। এরপর তিনি ফিকহ শাস্ত্রের উপর বিশেষ জ্ঞান গ্রহণ করেন ও ঢাকায় একটি মাদরাসায় ২ বছর শিক্ষকতা করেন এবং ২০০৩ সালে চাকরির উদ্দেশ্যে দুবাই আগমন করেন।

আরব আমিরাতে অসহায় প্রবাসীদের প্রতি তিনি বেশী খেয়াল রাখতেন, অনাহারীকে আহার দান, চাকরিহীনকে চাকরির ব্যবস্থা করিয়ে দেয়াই ছিল তার প্রধান কাজ। এ জন্য তাকে অনেকেই পাগল হুজুর বলে ডাকতেন, ২০০৯ সালে তিনি পাগল কল্যাণ সমিতি নামে একটা সংগঠন করেন, যার মাধ্যমে তিনি গরীবদের বিভিন্ন ধরনের সহযোগিতা করতেন।

গত কয়েক মাস আগে তিনি ছুটিতে বাড়িতে গিয়েছিলেন, বাড়িতে ঘরের কাজও করাচ্ছিলেন তিনি। হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে ৬ দিন চিকিৎসাধীন থাকার পর গত সোমবার তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে এই পৃথিবীর মায়া ত্যাগ করে চির বিদায় নিয়েছেন।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik