১৬ ডিসেম্বর ২০১৯

হংকং বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

-

হংকং বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে স্থানীয় একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে হংকং বিএনপির সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন, শাখার উপদেষ্টা দেওয়ান সাইফুল আলম মাসুদ। প্রধান বক্তা ছিলেন, হংকং বিএনপির সাধারণ সম্পাদক মো: খাইরুল ইসলাম নিজামী স্বপন। আরো উপস্থিত ছিলেন, সৈয়দ ইকরাম এলাহি নাসির, মো: জাফর আলি, এস এম মহিউদ্দিন মহি, নাহিদুল ইসলাম আজমল প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় দেওয়ান সাইফুল আলম মাসুদ বলেন, ’৭৫ সালের এই দিনে সিপাহী জনতা আধিপাত্যবাদী চক্রের সব ষড়যন্ত্র রুখে দিয়ে আমাদের জাতীয় স্বাধীনতা রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে সিপাহি জনতা কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে নেমে এসেছিল। তাদের ঐক্যবদ্ধ বিপ্লবের মধ্য দিয়েই রক্ষা পায় সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা।

প্রধান বক্তা খাইরুল ইসলাম নিজামী স্বপন বলেন, ৭ নভেম্বর আমাদের জাতীয় জীবনের এক অনন্য ঐতিহাসিক তাৎপর্যমন্ডিত দিন। এদিন সিপাহী জনতা বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করে দেশ পরিচালনার গুরুদায়িত্ব অর্পন করে। কিন্তু বর্তমানে দেশে গণতন্ত্র নেই। এ অবস্থায় আমাদের বিপ্লব ও সংহতি দিবসের চেতনাকে ধারণ করে আবারো গণতন্ত্র উদ্ধারের সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে। ।

বিজ্ঞপ্তি।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik