২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিউইর্য়ক-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

- সংগৃহীত

২০২০-২১ সালের জন্য নিউইর্য়ক-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। শনিবার নিউইর্য়কের জ্যাকসন হাইটসে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এরপর নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নির্বাচনী প্রক্রিয়ায় সর্বসম্মতিক্রমে সভাপতি পদে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান পুন:নির্বাচিত হন। সাধারণ সম্পাদক মনোনীত হয়ছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।

শনিবার নিউইর্য়ক-বাংলাদেশ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ডা. ওয়াজেদ এ খানের সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী। শুরুতেই সংগঠনের সভাপতির শুভেচ্ছা বক্তব্যের পর সাধারণ সম্পাদক বার্ষিক প্রতিবেদন পেশ করেন। পরে সংগঠনের আয়-ব্যায়ের হিসাব দেন কোষাধ্যক্ষ মো: মমিনুল ইসলাম মজুমদার। সংগঠনের ওয়েবসাইট সম্পর্কে সদস্যদের অবহিত করেন যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সরকার।

পরে তিন সদস্যের নির্বাচন কমিশন নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের ১১ সদস্যের নতুন কার্যকরী কমিটির জন্য সংগঠনের সদস্যদের কাছ থেকে নাম প্রস্তাবের আহ্বান করে। এতে সদস্যরা সভাপতি পদের জন্য ডা. ওয়াজেদ এ খান (সাপ্তাহিক বাংলাদেশ), সহ-সভাপতি পদে হাবিব রহমান (বাংলাপত্রিকা) ও এবিএম সালাহউদ্দিন আহমেদ (ইনকিলাব) এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ারুল ইসলাম (ফ্রিল্যান্স) ও হাসানুজ্জামান সাকীর (সময় সংবাদ ) নাম প্রস্তাব করেন।

এ সময় এবিএম সালাহউদ্দিন আহমেদ ও হাসানুজ্জামান সাকী যথাক্রমে সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদ গ্রহণে অসম্মতি জানালে সহ-সভাপতি হিসেবে হাবিব রহমান ও সাধারণ সম্পাদক পদে মনোয়ারুল ইসলামকে মনোনীত করা হয়।

নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যকরী কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্মসাধারণ সম্পাদক আলমগীর হোসেন সরকার (দেশবাংলা), কোষাধ্যক্ষ মমিনুল ইসলাম মজুমদার (বিএনিউজ২৪), সাংগঠনিক সম্পাদক রশীদ আহমেদ (ইয়র্ক বাংলা), দপ্তর সম্পাদক সৈয়দ ইলিয়াস খসরু (টাইম টিভি), কার্যকরী সদস্য শেখ সিরাজুল ইসলাম (বাংলা পত্রিকা), এবিএম সালাহউদ্দিন আহমেদ ((ইনকিলাব), হাসানুজ্জামান সাকী (সময় সংবাদ), এস এম সোলায়মান এবং সাবেক সাধারণ সম্পাদক হিসেবে পদাধিকারবলে শিবলী চৌধুরী কায়েস (টাইম টিভি)।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আহমদ (প্রধান নির্বাচন কমিশনার), বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস’র সাবেক রিপোর্টার আনোয়ার হোসেইন মঞ্জু (নির্বাচন কমিশনার) ও দি ডেইলি ইনডিপেনডেন্টের সাবেক চিফ রিপোর্টার মঈনুদ্দিন নাসের (নির্বাচন কমিশনার)।

এক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি ডা. ওয়াজেদ এ খান বলেন, নিউ ইয়র্ক সিটিতে এথনিক মিডিয়া হিসেবে বাংলা মিডিয়া একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে নিয়েছে। বাংলা গণমাধ্যম যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে সেতুবন্ধনের কাজ করে যাচ্ছে। সে যাত্রায় নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব আরো বেশি কার্যকর ভূমিকা রাখতে প্রয়াসী হবে।

সেক্রেটারি মনোয়ারুল ইসলাম বলেন, বিশ্বজুড়ে যেখানেই গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীরা আক্রান্ত হবে তাদের পক্ষে দাড়াবে নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল