২০ অক্টোবর ২০১৯

আ’লীগ সরকার দেশকে ক্যাসিনো রাজ্যে পরিণত করেছে : দুবাই জাতীয়তাবাদী ফোরাম

আ’লীগ সরকার দেশকে ক্যাসিনো রাজ্যে পরিণত করেছে : দুবাই জাতীয়তাবাদী ফোরাম - নয়া দিগন্ত

বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম দুবাই আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেছেন, যেখানে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করছে, ক্যাসিনোর মাধ্যমে সারাদেশকে অর্থনৈতিক ভাবে পঙ্গু করে যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে সেই একই দেশে সামান্য ২ কোটি টাকার মিথ্যা বানোয়াট মামলায় তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে কারাগারে রেখেছে আওয়ামী লীগ সরকার। এই কারণে বাংলাদেশে আইনের শাসন নিয়ে প্রশ্ন থেকেই যায়। ক্যাসিনোর অভিশাপ থেকে দেশকে মুক্ত করতে হলে এই অবৈধ সরকারের পতন ঘটাতে হবে।

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম দুবাই’র আয়োজনে গত শুক্রবার (৪ অক্টোবর) এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা আরো বলেন, ফ্যাসিবাদী এই সরকার তাদের দলের নেতাকর্মীদের দিয়ে সারাদেশকে ক্যাসিনো রাজ্যে পরিণত করেছে। এই পর্যন্ত অনেক রাঘব-বোয়ালদের নাম‌ এসেছে, কিছু গ্রেফতারও হয়েছে দেখেছি, কিন্তু গ্রেফতারকৃতদের বিচার কাজ কতটুকু স্বচ্ছভাবে হবে, এখন তা দেখার বিষয়। একদিকে আওয়ামী ক্যাসিনো ব্যাবসায়ীরা কোটি কোটি টাকা লুট করে বেহাল তবিয়তে আরাম আয়েশে জীবনযাপন করছে, অন্যদিকে একজন সাবেক প্রধানমন্ত্রীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় নির্মমতার সাথে কারাগারে আটকে রাখা হয়েছে। এই হচ্ছে দেশের বর্তমান পরিস্থিতি।

দুবাইয়ের স্থানীয় নাহিদ আল মদিনা হলরুমে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম-সদস্য সচিব জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মজিবুল হক মঞ্জুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম-আহবায়ক এম. এনাম হোসাইন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাটহাজারী উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক খোরশেদ আলম শিমুল, জাতীয়তাবাদী ফোরামের দুবাই’র সহ-সভাপতি শওকত হায়াত খান, যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম, আল আবির শাখার সভাপতি সোহেল চৌধুরী, ফোরাম নেতা ফরিদ উদ্দিন, জয়নাল আবেদীন, আবুল কাসেম, এরশাদুল আলম, আমজাদ হোসেন সুমন, আবির ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ রুবেল, ফোরাম নেতা আব্দুল মান্নান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আ’লীগের কাছে মানবতা হারিয়ে গেছে। শারীরিক ভাবে অনেক অসুস্থ একজন সাবেক প্রধানমন্ত্রী ও দলের প্রধানের উপরে এই অবিচার তারই প্রমাণ। বেগম জিয়ার উপর অন্যায় আচরণ করা হচ্ছে, যা দেশের সাধারণ মানুষ স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছে না। এমতাবস্থায় সকল ষড়যন্ত্র বন্ধ করে নি:শর্তে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অসুস্থ নেত্রীর উপর মানসিক চাপ প্রয়োগ বন্ধ করতে হবে। অন্যথায় যেকোন দুর্ঘটনার দায় দায়িত্ব এই অবৈধ সরকারকে বহন করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

বক্তারা আরো বলেন, ভীত ফ্যাসিবাদী সরকার বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্রের অনেক ফাঁদ পেতেছে। ইনশাআল্লাহ সময় সাপেক্ষে দেশের সাধারণ জনতা ঐ সকল ষড়যন্ত্র ছিন্ন-বিচ্ছিন্ন করেব এবং তাকে রাষ্ট্রের সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত করে এই অবৈধ সরকারের সকল নীল নকশা ধূলিসাৎ করবে।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফোরাম নেতা জসিম উদ্দিন তৈয়ব, হেলাল উদ্দিন, লাভলু, আনোয়ার, জাবেদ, আজম, মোজাম্মেলসহ আরো অনেকে। সভা শেষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা ও অবৈধ সরকারের অপশাসন থেকে জাতির মুক্তির জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ




portugal golden visa
paykwik