১৩ নভেম্বর ২০১৯

আমিরাতে ‘গোল্ডকার্ড’ ভিসা পেলেন একই পরিবারের তিন বাংলাদেশি

স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সাথে তিন বাংলাদেশি - ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে স্থায়ী আবাসনের জন্য ১০ বছর মেয়াদি ‘গোল্ডেন ভিসা’ পেলেন আমিরাতে বসবাসরত একই পরিবারের তিন বাংলাদেশি ব্যবসায়ী। তিন ব্যবসায়ী হলেন বিশ্বখ্যাত আল হারামাইন পারফিউম গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান সিআইপি মাহতাবুর রহমান নাসির। তার ছেলে এমাদুর রহমান ও ভাই এম অলিউর রহমান।

চলতি মাসের প্রথম সপ্তাহে আল হারামাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান অলিউর রহমান এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমাদুর রহমান গোল্ডকার্ড লাভ করেন। এর আগে গত ১৬ জুন এই ভিসা লাভ করেন এই পরিবারের আরেক সদস্য আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহাতাবুর রহমান।

এ তিনজন সহ এ পর্যন্ত মোট পাঁচ বাংলাদেশি ব্যবসায়ী আমিরাতের এই সম্মানজনক ভিসা লাভ করলেন। এর আগে গোল্ডকার্ড ভিসা প্রাপ্ত অন্য দুই বাংলাদেশি হলেন দুবাই ভিত্তিক ব্যবসায়ী মাহবুবুল আলম মানিক এবং রাস আল খাইমায় বসবাসরত ব্যবসায়ী আখতার হোসাইন।

গোল্ডকার্ড ভিসা হচ্ছে আমিরাতে ১০ বছর মেয়াদি ভিসা। আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম ঘোষিত ‘গোল্ড কার্ড’র ১ম ধাপে যোগ্যতা সম্পন্ন ৬ হাজার ৮০০ জন প্রবাসীর একটি তালিকা তৈরী করা হয়েছিল।
যাদের মধ্যে রয়েছে বিনিয়োগকারী, উদ্যোক্তা, গবেষক, বিজ্ঞানী ও মেধাবী শিক্ষার্থী। স্থায়ী বসবাসের অংশ হিসেবে এসকল প্রবাসীকে সম্মানসূচক ‘গোল্ড কার্ড’ প্রদান করবে আমিরাত সরকার।

বিনিয়োগকারীরা দেশটিতে ১০ মিলিয়ন দেরহাম বিনিয়োগ করলে গোল্ডকার্ডের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। যেখানে উদ্যোক্তা এবং বিশেষ মেধা সম্পন্নরা এই পরিমান অর্থ বিনিয়োগ করলে পাঁচ বছরের ভিসার জন্য বিবেচিত হবেন।


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)