২১ জুলাই ২০১৯

আবুধাবিতে জাতীয় কবিতা মঞ্চের ঈদ পুনর্মিলনী ও মেজবান অনুষ্ঠিত

আবুধাবির রজনীগন্ধা হলরুমে জাতীয় কবিতা মঞ্চের ঈদ পুনর্মিলনী সভায় বক্তব্য রাখছেন ফখরুল ইসলাম খান সিআইপি - নয়া দিগন্ত

এসো মরুভূমির দেশে, ভালোবাসার বন্ধনে থাকি প্রাণে প্রাণে, ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর এই আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে কবি, শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গত ১৫ জুন শনিবার স্থানীয় রজনীগন্ধা খান সিআইপি হল রুম আবুধাবিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ঈদ পুনর্মিলনী ও মেজবান তথা বাংলাদেশিদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

বরেণ্য কবি ও কথাসাহিত্যিক মুহাম্মদ মুসার সভাপতিত্বে ও বিশিষ্ট লেখক ও ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও মিরসরাই সমিতি সভাপতি ফখরুল ইসলাম খান সিআইপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আবুধাবি শেখ খলিফা বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কাজি আব্দুর রহিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবিতা মঞ্চের উপদেষ্টা শেখ শামসুর রহমান পিএইচডি, কবি ও লেখক জানে আলম, আরব আমিরাতের আইন ও সালিসি বোর্ডের নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ সালেম বিন বকিত, আমিরাতের আইনজীবি শেখ মোহাম্মদ বিন নাসের, শেখ আবু মনসুর, শেখ মোহাম্মদ, সাহিত্য অনুরাগী মোহাম্মদ তারেকুর রহমান চৌধুরী রুবেল, মোহাম্মদ আবদুল সাত্তার, মোহাম্মদ হানিফ, মোহাম্মদ আক্তার উদ্দিন পারভেজ, মোহাম্মদ আবু সাইদ, মোহাম্মদ জাফর উল্ল্যাহ, মোহাম্মদ আনোয়ার হক, কবি ও অধ্যাপক জেবুন নাহার, লেখক সাইফুল আলম সাইফ, জাতীয় কবিতা মঞ্চের মহিলা বিষয়ক সম্পাদক শবনম আক্তার।

এই সময় আরো উপস্হিত ছিলেন কবি পারভিন আক্তার, মোহাম্মদ আকাশ রহমান, লেখক ফরিদা ফারভিন, মোহাম্মদ হানিফ, কবি ও লেখক মির্জা মোহাম্মদ আলী, কবি আরাফাতুর ইসলাম, লেখক মোহাম্মদ সেলিম, কবি শারমিন আক্তার, কবি আল আমিন জয়, কবি নুরুল আবচার, কবি আব্দুল মান্নান, বাবু দীপক চন্দ্র দাস, কবি সুমি আক্তার, কবি সুলতানা, কবি রুবিনা আক্তার, নাজমুল ইসলাম চৌধুরী, নুরুল গণি, ফরিদ, ইমনসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন- প্রবাসের কঠিন কর্ম ব্যস্ততার মাঝে সাহিত্য চর্চা খুবই কষ্টসাধ্য। তারপরও এই কঠিন বাস্তবতাকে মেনে নিয়ে যারা সাহিত্যকে বুকে ধারণ করে নিরলস প্রচেষ্টা চালিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন তারা সাহিত্যাঙ্গনে জাতির জন্য এক একটি নক্ষত্র।

দেশ প্রেম, বাংলা সাহিত্য, সৃষ্টি, কৃষ্টি, সংস্কৃতি, কবিতা আবৃত্তিসহ সকল বিষয়ে আবহমান বাংলার সংস্কৃতি বিশ্ব পরিমন্ডলে নির্বিবাদে তুলে ধরার চেষ্টায় জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সকল কলা কৌশলী, শুভাকাঙ্ক্ষীদের ভূয়সী প্রশংসা করে ভ্যবিষতে আরো সুদৃঢ় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi