২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইতালির বাংলাস্কুলের ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান 

ইতালির বাংলাস্কুলের ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  - নয়া দিগন্ত

উৎসবের আমেজে অনুষ্ঠিত হলো ইতালির বাংলাস্কুল ‘মনফালকনে’র ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। স্থানীয় সময় শনিবার (১৫ই জুন) এই অনুষ্ঠান হয়। নুরুল আমি খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেছেন মো. জিয়াউর রহমান খান সোহেল। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি ভেনিসের সভাপতি ও নিউ ওয়াল্ড সার্ভিস এস, আর, এলের চেয়ারম্যান মো. মজিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ফরিদুল ইসলাম আনিস, হামীম হোসাইন, রেজাউল হক রাজু, জাভেদ ছাড়াও ভেনিস থেকে আগত মোস্তাক আহমেদ বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ভেনিস ইতালি সাধারণ সম্পাদক,তোফাজ্জল হোসেন,জাওয়ার মোড়ল,রাজন হাজারি, মাহবুব প্রমুখ।

স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র আমিন মেহরাবের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সব বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছে শিশু শ্রেণীর রিফাত মিয়া। শিশু,১ম,২য়,৩য় ও চতুর্থ শ্রেণী মিলিয়ে জিপিয়ে ৫ পেয়েছে মোট ৪৩ জন ছাত্র ছাত্রী ও অন্যান্য গ্রেডে আরো ২০ জন পাশ করেছে।

স্কুলের টিচার্স কো-অর্ডিনেটর মুর্শিদা বেগম বলেন, বাচ্চাদের ভালো ফলাফলে শুধুমাত্র স্কুল বা শিক্ষকদের কৃতিত্ব নেই এখানে অভিবাবকদের ত্যাগ ও চেষ্টা ছিল অপরিসীম।

প্রধান অতিথি মজিবুর রহমান বলেন, প্রবাসে বাংলাস্কুল প্রতিষ্ঠা করার মাধ্যমে এদেশে জন্ম নেয়া ও বেড়ে উঠা কোমল সোনামনিদের বাংলা বলতে লিখতে ও পড়তে পারায় যে ভূমিকা রেখেছে তার ভূয়সী প্রশংসা করেন এবং বাংলা সংস্কৃতি যেন হারিয়ে না যায় সেজন্য অভিবাবকদের বিশেষ ভাবে শতর্ক করেন মাতৃভাষা বাংলা শিক্ষা দেয়ার জন্য।

স্কুলের উত্তোরত্তর সাফল্য কামনা করে ভবিষ্যতে যে কোন সহযোগিতার আশ্বাস দেন।

সাধারণ সম্পাদক তার বক্তবে কনসুলেট জেনারেল মিলান এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন স্কুলে বই দিয়ে সহযোগিতা করার জন্য এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতে এ ধরণের সহযোগিতা অব্যাহত রাখবেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়েল ফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশান এর সহ সভাপতি ফরিদ খান কোষাধ্যক্ষ আরিফুজ্জামান, আবুল হোসাইন পাপ্পু,উপদেষ্টা হুমায়ুন মিয়া,সিরাজুল হক ভূ্ঞাঁ টেনিস শিক্ষিকা মুর্শিদা বেগম, আফরিন খানম তিতাস, মাধবি সরকার সিমা। তাছাড়াও স্কুলের ছাত্র ছাত্রী অভিবাবক বৃন্দ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement