২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশের গভর্ণরের সঙ্গে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর বৈঠক

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশের গভর্ণরের সঙ্গে বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী - নয়া দিগন্ত

মালয়েশিয়া সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপির নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল সেদেশের দ্বীপ রাজ্য সারওয়াক প্রদেশর গভর্ণরের সঙ্গে বৈঠক করেছেন। বৃহস্পতিবার সকাল ১১ টায় সারওয়াকের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদের কার্যালয়ে তারা সাক্ষাত করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক রফতানি সহ ‘দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সম্পর্কোন্নয়নে এক সাথে কাজ করার অনুরোধ করেন।
এ দিকে গভর্ণরের সঙ্গে আলাপকালে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ যথেষ্ট এগিয়ে রয়েছে। বাংলাদেশ সারওয়াক রাজ্য প্রযুক্তিতে অভিজ্ঞ ও দক্ষ কর্মী রপ্তানি করতে আগ্রহী। এই সময় গভর্ণর সম্মতি প্রকাশ করে বলেন, সারওয়াক তার নিজস্ব নিয়ম কানুন মোতাবেক পদক্ষেপ গ্রহণ করবে।
সারাওয়াক প্রদেশের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদ বলেন, মীয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত মুসলমানদেরকে বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্তস্থাপন করেছে। এজন্য তিনি বাংলাদেশের মানুষকে সাধুবাদ জানান এবং সবসময় বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন। রোহিঙ্গা সমস্যার আশু সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন গভর্ণর।
এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহিন, উপসচিব আবুল হোসেন, দূতাবাসের শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব শ্রম মো: হেদায়েতুল ইসলাম মন্ডল।
এ ছাড়া সারওয়াক প্রদেশে বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গেও বৈঠক করেছেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী। এ বৈঠকে প্রতিমন্ত্রী সকলকে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি এবং অপপ্রচার থেকে দূরে থাকার অনুরোধ করেন। বাংলাদেশের আই টি, কৃষি, স্বাস্থ্য এবং প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা কাজে লাগানোর অনুরোধ জানান।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল