২৭ মে ২০১৯

ফুসফুস, লিভার, কিডনির সর্বনাশা রোগে আক্রান্ত তসলিমা নাসরিন

বিভিন্ন জটিল রোগে আক্রান্ত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। নিজের ভেরিফায়েড ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন তসলিমা নাসরিন।

তিনি জানান, তার লিভারে ফ্যাট জমেছে, কিডনিতে জটিল সমস্যা দেখা দিয়েছে। ডাক্তাররা জানিয়েছেন তার ফুসফুসও আক্রান্ত হয়েছে।

তসলিমা দেয়া ফেসবুকে স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো- ‘‘অদ্ভুত আমি। কোনও কিছু নিয়ে পাগল হই, দুদিন পর ভুলে যাই। ফুসফুসে কীসব ধরা পড়ছে, দৌড়োদৌড়ি ডাক্তারের কাছে, একজন নয়, দু' তিনজন স্পেশালিস্টের সংগে মিটিং করা হয়ে গেল।

এরপর কী জানি কী নিয়ে ব্যস্ত হয়ে গেলাম, ফুসফুস নিয়ে যে কিছু একটা করতে হবে ভুলেই গেলাম। লিভার কিডনি নিয়েও একই ঘটনা। লিভারে ফ্যাট জমতে জমতে সর্বনাশ হচ্ছে। এ দেশি স্পেশালিস্ট, ও দেশি স্পেশালিস্ট করছি। চরম দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছি। ডাক্তার উপদেশ দিচ্ছেন। খুব মন দিয়ে শুনছি।

তারপর মনে নেই ঘুরতে চলে গেলাম, নাকি কিছু লিখতে বা পড়তে শুরু করলাম। লিভার মাথা থেকে চলে গেল। দু তিন বছর আর লিভারের কথা মনেও পড়লো না। সেদিন কিডনি নিয়েও টেনশানে মরে যাই মরে যাই অবস্থা। সাতদিনে সাতটা ডাক্তার দেখিয়ে ফেললাম। ডাক্তাররা প্রচুর টেস্ট দিয়েছেন করতে।

আজ করবো কাল করবো করতে করতে একসময় ভুলেই গেলাম। এও বছর পার হবে মনে হচ্ছে। দুম করে কবে যে একদিন মরে যাবো। দুদিনের জীবন, রোগ শোকের কথা ভুলে থাকাই হয়তো ভালো। উপসর্গ না থাকলে এই সুবিধে। দিব্যি বছরের পর বছর অসুখ বিসুখের কথা না ভেবেই কাটিয়ে দেওয়া যায়।’’


আরো সংবাদ




Instagram Web Viewer
Epoksi boya epoksi zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al/a> parça eşya taşıma evden eve nakliyat Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Ankara evden eve nakliyat
agario agario - agario